চট্টগ্রাম, রোববার, ১৭ নভেম্বর ২০১৯

হাটহাজারীতে চার কোটি টাকার জায়গা উদ্ধার

প্রকাশ: ২০১৯-১০-২৪ ১৭:১১:৫৮ || আপডেট: ২০১৯-১০-২৪ ১৭:১১:৫৮

হাটহাজারীতে অভিযান চালিয়ে সরকারি ১০শতক জায়গা উদ্ধার করেছে প্রশাসন। বৃহস্প্রতিবার(২৪অক্টোবর) দুপুরে উপজেলার ফতেপুর ইউনিয়নের চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কের মদনহাট এলাকায় এ উচ্ছেদ অভিযান চালান ইউএনও রুহুল আমিন। উদ্ধারকৃত সম্পত্তির মূল্য চার(৪) কোটি টাকা।

জানা যায়, দীর্ঘদিন ধরে মদনহাট ইউনিয়ন পরিষদ এবং চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কের পাশে পাকা স্থাপনা নির্মাণ করে সরকারি জায়গা দখল করে রেখেছিল কিছু ব্যবসায়ী। তাদের বার বার নোটিশ দিলেও তারা সাড়া দেয়নি। যার ফলে সড়কটিতে স্বাভাবিকভাবে যান চলাচলের সমস্যা হচ্ছিল। অবশেষে নির্বাহী অফিসার ইউএনও, সহকারী কমিশনার ভূমি সম্রাট খীসা, চেয়ারম্যান এডভোকেট শামিম, হাটহাজারী মডেল থানা ও পরিষদের সহযোগিতায় অভিযান চালিয়ে দীর্ঘদিনের দখলীয় জায়গা উদ্ধার করেন।
এদিকে অনেকে দীর্ঘদিন ধরে সরকারি জায়গা অবৈধভাবে দখল করে রাখলেও মালিকানা জায়গা ছেড়ে দিয়ে মানবতার পরিচয় দিলেন আইয়ুব নামে স্থানীয় এক আওয়ামীলীগ নেতা। মদনহাট মেহেরনেগা সড়কের প্রবেশ পথে সড়কের প্রসস্থতার জন্য প্রায় ৫ফুট জায়গা ছেড়ে দেয়ার ঘোষণা দেন তিনি। তিনি বলেন জনগনের জন্যই আমি ইউএনও ও চেয়ারম্যানের অনুরোধে মালিকানা জায়গা ছেড়ে দিয়েছি। জায়গাটি আমার বাবা খয়রাতি মিয়ার নামে যার বি.এস দাগ ৩১৯৪ ও ৩১৯৫ খতিয়ান নং- ১৩৩৯।

ইউএনও রুহুল আমিন জানান, সরকারি জায়গা উদ্ধারে প্রশাসন কাজ করে যাচ্ছে। দখলকারী যেই হোক তার জন্য সতর্ক বার্তা। জায়গা ছেড়ে দিন না হয় অভিযান চলবে। উদ্ধারকৃত জায়গাটি উদ্ধারে ফতেপুর চেয়ারম্যান এবং উপজেলা প্রশাসন বার বার নোটিশ দিয়েছে। কিন্তু তারা ছাড়তে নারাজ। চেয়ারম্যানের সহযোগিতায় অভিযানে চার কোটি টাকারও বেশী মূল্যের ১০শতক সরকারি জায়গা উদ্ধার হয়েছে। তিনি আরো বলেন উচ্ছেদের কারনে চলাচল স্বাভাবিক হবে এবং পরিষদের সামনে একটি বহুতল ভবন কাঁচা (বাজার) নির্মিত হবে।

উচ্ছেদ অভিযানে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিয়াজ মোর্শেদ, স্থানীয় ইউপি সদস্য মোহাম্মদ সোহেল, মহিন, সাজ্জাদ, মাসুদ রানা, হামিদ, মহিলা সদস্য রুবি আক্তার, আওয়ামীলীগ নেতা আইয়ুব, জনি জাহাঙ্গীর, সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা মোঃ কলিমসহ এলাকার অসংখ্য মানুষ উপস্থিত ছিলেন।

Leave a Reply

ক্যালেন্ডার এবং আর্কাইভ

October 2019
S M T W T F S
« Sep   Nov »
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
%d bloggers like this: