চট্টগ্রাম, রোববার, ১৭ নভেম্বর ২০১৯

সিপিপি’র শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবক বাঁশখালীর আলী হায়দার চৌধুরী আসিফ

প্রকাশ: ২০১৯-১০-১৪ ১৪:৫৮:৪৮ || আপডেট: ২০১৯-১০-১৪ ১৪:৫৯:১২

সৈকত আচার্য্য, বাঁশখালী (চট্টগ্রাম): শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবক হিসেবে জাতীয় পুরস্কারে ভূষিত হলেন চট্টগ্রামের বাঁশখালী উপজেলার মো. আলী হায়দার চৌধুরী আসিফ। গত রবিবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় কর্তৃক আয়োজিত আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবসের আলোচনা সমাবেশে এ পুরস্কার লাভ করেন তিনি। দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী মোঃ এনামুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রনালয়ের সিনিয়র সচিব মোঃ শাহ কামাল এবং দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম তাজুল ইসলাম এমপি।
অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে ১০০টি ঘুর্নিঝড় আশ্রয় কেন্দ্র ও ১১৬০৪ টি দুর্যোগ সহনীয় বাস গৃহ উদ্বোধন করেন ভিডিও কনফারেন্সের মাধ্যমে। এরপর ৪১ টি উপজেলার মোট ৮২ জন স্বেচ্ছাসেবককে উপজেলা ভিত্তিক শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবক হিসেবে সন্মাননা মেডেল, সার্টিফিকেট ও পুরস্কার হিসেবে নগদ ১০ হাজার টাকা করে চেক বিতরণ করেন। এতে চট্টগ্রামের বাঁশখালী উপজেলা থেকে মো. আলী হায়দার চৌধুরী আসিফকে শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবক হিসেবে পুরস্কার প্রদান করা হয়।
উল্লেখ্য, মো. আলী হায়দার চৌধুরী আসিফ বাঁশখালী উপজেলার গন্ডামারা ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান-১ ও ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য হিসেবেও দায়িত্বরত আছেন। এলাকায় দীর্ঘদিন ধরে দুর্যোগ ব্যবস্থাপনায় সিপিপি’র কর্মী হিসেবে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করায় শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবক হিসেবে জাতীয় পুরস্কারে ভূষিত হন তিনি।

Leave a Reply

ক্যালেন্ডার এবং আর্কাইভ

October 2019
S M T W T F S
« Sep   Nov »
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
%d bloggers like this: