চট্টগ্রাম, সোমবার, ২১ অক্টোবর ২০১৯

বেহাল ও জরাজীর্ণ অবস্থায় ফরহাবাদের চাঁদ গাজী তালুকদার বাড়ী সড়ক

প্রকাশ: ২০১৯-০৮-৩০ ১১:১২:৪০ || আপডেট: ২০১৯-০৮-৩০ ১১:১২:৪০

এস এম তৌহিদুল আলম, হাটহাজারী প্রতিনিধিঃ
বন্দরনগরীর চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ১নং ফরহাদাবাদ ইউনিয়ন পরিষদের ৭ ও ৮ নং ওয়ার্ডের জনসাধারণের চলাচলের অন্যতম প্রধান সড়ক চাঁদ গাজী তালুকদার বাড়ী সড়ক।যে সড়কটি আজ বহু বছর ধরে অবহেলিত ভাবেই পড়ে আছে।

হাটহাজারী ও খাগড়াছড়ি মহা সড়কের সাথে সম্পৃক্ত হয়ে ফরহাদাবাদ ইউনিয়নের উত্তর পাশে অবস্থিত চাঁদ গাজী তালুকদার বাড়ী সড়ক। যে সড়ক দিয়ে প্রতিদিন প্রায় বিশ হাজার (২০,০০০)মানুষ আসা যাওয়া করে।ইউনিয়নের ৭ ও ৮নং ওয়ার্ড সহ হালদা নদীর তীরে বসবাসকারী জনসাধারণের একমাত্র চলাচলের সহজ পদ হিসাবে এই সড়কটি ব্যবহৃিত হয়।প্রতিদিন এ সড়ক দিয়ে সিএনজিচালিত অটোরিকশা, মাইক্রো, পিকআপ, জিপ সহ কয়েক হাজার যানবাহন চলাচল করে। আসা যাওয়া করে স্কুল,কলেজ ও মাদ্রাসাগামী হাজারো ছাত্রছাত্রী।

সরেজমিনে গিয়ে দেখা যায়, রাস্তার অধিকাংশ জুড়ে খানাখন্দ, গর্তে ভরা।কিছু কিছু জায়গায় কোনোদিন ইট ছিল বলেই মনে হয় না। রাস্তার ইট উঠে গিয়ে সৃষ্টি হয়েছে ছোট-বড় অসংখ্য গর্ত। বৃষ্টির পানিতে তলিয়ে গেছে খানাখন্দকে ভরা সড়কটির অনেক অংশ। যানবাহন চলাচলে সড়কটি অনুপযুক্ত হয়ে পড়লেও ঝুঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে সাধারণ মানুষকে। এতে জনসাধারণকে অবর্ণনীয় দুর্ভোগ পৌঁহাতে হচ্ছে।
জানা যায়, বহু বছর ধরে এ সড়কটির কোন সংস্কারই করেনি কর্তৃপক্ষ। বর্ষায় ভারী বর্ষণের ফলে রাস্তার ইটগুলো সরে গিয়েছে।

স্থানীয়রা বলেন, ইউনিয়নে অধিকাংশ ওয়ার্ডের রাস্তা প্রায় ৭/৮বছর আগেই কার্পেটিং বা পিচ হয়েছে কিন্তু আমাদের এই দুই ওয়ার্ডের মধ্যবর্তী রাস্তার এমন দশা কেন তা আজো বুঝতে পারছি না।চেয়ারম্যান ও মেম্বার পরিবর্তন হলেও রাস্তার পরিবর্তন হয়নি এখনো।ভবিষ্যতে হবে কিনা তাও জানা নেই।ইউপি চেয়াম্যান এবং ৭ ও ৮ নং ওয়ার্ডের মেম্বার রাস্তার এমন দশা দেখেও না দেখার মত হয়ে আছে।বারবার রাস্তা মেরামতের জন্য বলা হলেও কোন সুরহা হয়নি।অন্য সব ওয়ার্ডের রাস্তাগুলো বছরের মাথায় মাথায় রিপাইরিং হচ্ছে কিন্তু আমাদের চাঁদ গাজী তালুকদার বাড়ী সড়কটি এখনো আগের অবস্থায় পড়ে আছে।

তারা আরো বলেন, খানাখন্দকে ভরা চাঁদ গাজী তালুকদার বাড়ী সড়কটি এখন অনেকটা বিষফোঁড়ায় পরিণত হয়েছে। যত দ্রুত সম্ভব এমন নরকযন্ত্রণা থেকে দুই ওয়ার্ডের মানুষকে একটু মুক্তি দিতে।চেয়ারম্যান ও মেম্বার যেন বিষয়টি আমলে নিয়ে সরকারের দেওয়া বরাদ্দ হতে সড়কটি সংস্কার করে জনসাধারণের চলাচলের সুবিধা করে দেয়।অনতিবিলম্বে এই সড়কের মেরামত না হলে জনদুর্ভোগ আরো বাড়তে থাকবে।

Leave a Reply

ক্যালেন্ডার এবং আর্কাইভ

August 2019
S M T W T F S
« Jul   Sep »
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
%d bloggers like this: