চট্টগ্রাম, সোমবার, ২১ অক্টোবর ২০১৯

হাটহাজারী-ফটিকছড়ির অাঞ্চলিক মহাসড়কের কাজের উদ্ভোধন

প্রকাশ: ২০১৯-১০-০৬ ২১:৫৯:২৮ || আপডেট: ২০১৯-১০-০৬ ২১:৫৯:২৮

এস এম তৌহিদুল আলম: হাটহাজারী(চট্টগ্রাম):চট্টগ্রামের হাটহাজারী- নাজিরহাট- ফটিকছড়ির অাঞ্চলিক মহা সড়কের তিন লেন কাজের উদ্ভোধন করেছেন চট্টগ্রাম -৫(হাটহাজারী)র সংসদ সদস্য ও সাবেক সফল মন্ত্রী ব্যারিস্টার অানিসুল ইসলাম মাহমুদ এমপি।

রবিবার(৬ অক্টোবর) বিকেলে হাটহাজারীর সদর বাসস্টেশন জিরো পয়েন্টে এ কাজের শুভ উদ্ভোধন করেন। সড়ক ও জনপদ অধিদপ্তরের ব্যবস্থাপনায় প্রায় ৪ কোটি টাকা ব্যয়ে সাড়ে ৩২ কিলোমিটার সড়কের তিন লেনের উন্নতি করা হবে।

সওজ চট্টগ্রাম বিভাগের প্রকৌশলী জুলফিকার অাহমেদ এর সভাপতিত্বে উদ্ভোধনী অনুষ্ঠানে উদ্ভোধক ছিলেন সাবেক মন্ত্রী ব্যারিস্টার অানিসুল ইসলাম মাহমুদ এমপি।

এসময় তিনি বলেন এ সরকার জনবান্ধব সরকার।বাংলাদেশের যে প্রান্তে যাবেন সেখানেই দেখবেন উন্নয়ন এ সরকারের অামলে। দেশকে পরাধীনতার শৃঙ্খল থেকে মুক্ত করেছে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাঁর সুযোগ্য কণ্য বর্তমান সরকারে প্রধান মন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়ন কর্মকান্ড পরিচালিত হচ্ছে। সরকারের উন্নয়নের ধারাবাহিকতায় হাটহাজারী-নাজিরহাট-ফটিকছড়ি আঞ্চলিক সড়ক সম্প্রসারিত হচ্ছে। এই সড়কের উন্নয়ন ও সম্প্রসারনের দীর্ঘ দিনের দাবী ও প্রত্যাশা পুরন হতে চলেছে। এই জন্য তিনি ব্যাক্তিগত ভাবে প্রধান মন্ত্রীর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন। সাথে সাথে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের নিকট ও তিনি কৃতজ্ঞতা জানান।

জানা যায়,বর্তমান সড়ক ১৮ ফুট থাকলেও তিন লেনের এ সড়কটি ৩৪ ফুট প্রসস্তকরন করা হবে। সাড়ে ৩২ কি.মি সড়কের অার সিসি বক্স কালভার্ট নির্মাণ করা হবে ৩৮ টি। প্রায় অাট হাজার ৫ শত মিটারের ব্রিক ইউ ড্রেন, যাত্রী ছাউনি, বাস বৈ নির্মাণ ৪টি রক্ষাপ্রদ, অফিস ভবন,পরিদর্শন বাংলো, সাইন সিগন্যাল নির্মাণ করা হবে। এ প্রকল্পটি ৪ প্যাকেজে করা হবে।হাটহাজারী থেকে সরকারহাট বাজার পর্যন্ত ৮ কি.মি.তে ৯টি কালভার্ট নির্মাণ হবে। সরকারহাট থেকে নাজিরহাট পর্যন্ত ৮-১৬ কি.মি.তে ১৩ টি কালভার্ট নির্মাণ করা হবে।নাজিরহাট থেকে বিকিরহাট পর্যন্ত ১৬-২৪ কি.মিতে ১১টি কালভার্ট নির্মাণ ও বিকিরহাট থেকে অার্মি ক্যাম্প চেকপোস্ট চা বাগান পর্যন্ত ৩২.৫ কি.মিতে ৫টি কালভার্ট নির্মাণ করা হবে।

বিশ্বজিৎ এর সঞ্চালনায় সভায় আরো বক্তব্য রাখেন, হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার মোহামদ রুহুল আমিন, অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহ্ আল মাসুম, ইউনুছ গণি চৌধুরী ও ইউপি চেয়ারম্যান সমিতির সভাপতি মোহাম্মদ আলমগীর জামান ও অনুষ্ঠানে মোনাজাত পরিচালনা করেন ছিপাতলী গাউছিয়া মাদ্রাসার অধ্যক্ষ আবুল ফারাহ্ মুহাম্মদ ফরিদ উদ্দীন।

এদিকে ৩৯৯ কোটি টাকা ব্যয়ে এই সড়কটির কাজ শুরু করা হবে। ইষ্টান বাংলাদেশ ব্রীজ ইমফ্রভমেন্ট প্রজেক্ট(ইবি.বি.আইপি) এর অধিনে এই কাজ শুরু করা হচ্ছে। ২ বছর মেয়াদী এই প্রকল্পের কাজ শেষ করার কথা রয়েছে বলে জানান সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী জুলফিকার আহম্মেদ।

Leave a Reply

ক্যালেন্ডার এবং আর্কাইভ

October 2019
S M T W T F S
« Sep    
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
%d bloggers like this: