চট্টগ্রাম, মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯

সভাপতির দুর্নীতির বিরুদ্ধে বাস মালিকদের সংবাদ সম্মেলন

প্রকাশ: ২০১৯-১০-০৫ ১৬:৪১:১৫ || আপডেট: ২০১৯-১০-০৫ ১৬:৪১:১৫

পিরোজপুর বাস মালিক সমিতির সভাপতি মশিউর রহমান মহারাজ এর বিভিন্ন ধরণের আর্থিক অনিয়ম, স্বেচ্ছাচারিতা ও বাস মালিকদের নির্যাতনের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছে নির্যাতিত বাস মালিকরা। শনিবার (৫ সেপ্টেম্বর) দুপুরে শহরের কুটুম বাড়ি কমিউনিটি সেন্টারে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন বাস মালিক সমিতির সাবেক সভাপতি জসিমউদ্দিন খান, সাবেক সাধারণ সম্পাদক বাবুল হালদার, যুবলীগের জেলা কমিটির সভাপতি আক্তারুজ্জামান ফুলু এবং বাস মালিকবৃন্দ। এ সময় বাস মালিক সমিতির ১৭১ মালিকের মধ্যে ১৩৬ জন উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্যে সদ্য সাবেক সাধারণ সম্পাদক বাবুল হালদার অভিযোগ করেন, প্রায় ৯ বছর ধরে অবৈধভাবে পিরোজপুর বাস মালিক সমিতি দখল করে আছেন সাবেক সংসদ সদস্য এ কে এম এ আউয়াল এর ছোট ভাই মহারাজ। এরপর কোন নির্বাচন ছাড়াই নিজের ইচ্ছেমত অবৈধভাবে নিজের পছন্দের লোক দিয়ে বাস মালিক সমিতির কমিটি করে মালিকদের সরাসরি রোটেশন বিক্রি, সমিতির অধীনে অন্য সমিতির গাড়ি চলাচলের সুযোগ তৈরি, ফেরিঘাট থেকে সিরিয়ালের মাধ্যমে চাঁদা আদায়, শ্রমিক ইউনিয়ন ও মালিক সমিতির নামে অবৈধভাবে চাঁদা আদায়, দূর পাল্লার পরিবহনের কাছ থেকে এককালীন ও নিয়মিত চাঁদা আদায় এবং বিভিন্ন স্থানে নামে বেনামে চাঁদা করেছেন মহারাজ।

এর মাধ্যমে তিনি হাতিয়ে নিয়েছেন ২৪ কোটি টাকারও বেশি। শুধু তাই নয়। যাদের গাড়ি নাই তাদেরকেও সমিতিভূক্ত করে, তাদের মাধ্যমেই এসব অনৈতিক কার্যক্রম করেছেন তিনি। তার এসব অপকর্মের কেউ প্রতিবাদ করলে তাকে শারিরীকভাবে লাঞ্চিত করা হত।

এসব অত্যাচার থেকে রক্ষা পেতে বাস মালিকরা প্রশাসন ও সংবাদ কর্মীদের সহযোগীতা কামনা করেন।

Leave a Reply

ক্যালেন্ডার এবং আর্কাইভ

October 2019
S M T W T F S
« Sep   Nov »
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
%d bloggers like this: