চট্টগ্রাম, সোমবার, ২১ অক্টোবর ২০১৯

দলে অনুপ্রবেশকারীদের নিয়ে বিব্রত আওয়ামী লীগ, চিহ্নিত করার কাজ শুরু

প্রকাশ: ২০১৯-১০-০৫ ১৬:৪৩:২৮ || আপডেট: ২০১৯-১০-০৫ ১৬:৪৩:২৮

২০০৯ সালের পর দলে ভেড়ানো অনুপ্রবেশকারীদের নিয়ে এখন বিব্রত ক্ষমতাসীন আওয়ামী লীগ। সাম্প্রতিক কিছু ঘটনার পর, শুরু হয়েছে তাদের চিহ্নিত করার কাজ। একই সঙ্গে তাদের জায়গা করে দেয়া নেতাদের বিরুদ্ধেও সাংগঠনিক ব্যবস্থা নেবার কথা ভাবা হচ্ছে। ডিসেম্বরের কাউন্সিলে কমিটি গঠনের জন্য স্বচ্ছ ভাবমূর্তি রয়েছে এমন কর্মীর খোঁজ করছে দলের হাইকমান্ড।

২০১৩ সালের ৩০শে ডিসেম্বর কুষ্টিয়া জেলা জামায়াতের রুকন নওশের আলী আনুষ্ঠানিকভাবে আওয়ামী লীগে যোগ দেন। তাকে দলে স্বাগত জানান যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

আর ২০১৬ সালের ১লা অক্টোবরে চাপাইনবাবগঞ্জ ৩ আসনের তখনকার সংসদ সদস্য আব্দুল ওদুদের হাতে ফুল দিয়ে বিপুল সংখ্যক কর্মী নিয়ে আওয়ামী লীগে যোগ দেন সেখানকার প্রভাবশালী জামায়াত নেতা সোহরাব আলী।

জানা গেছে, ২০০৯ সালের পর থেকে শুধু বিএনপির ২৫ হাজার নেতাকর্মী আওয়ামী লীগে যোগ দিয়েছে। আর জামায়াত থেকে আসা নেতার সংখ্যাও কম নয়। তাদের দলীয় পদ-পদবী দিতেও উদার ছিলেন আওয়ামী লীগের নেতারা।

এ বিষয়ে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, যারা সত্যিকারভাবে আমাদের আদর্শে বিশ্বাস করে না, তারা নানা ধরণের সুযোগ-সুবিধা ও প্রভাব খাটানোর জন্য আওয়ামী লীগে প্রবেশ করেছে। এটা একটা কঠিন বাস্তবতা। তবে এসব অনুপ্রবেশকারীদের বিরুদ্ধে আমাদের সভানেত্রী শেখ হাসিনা কঠোর ব্যবস্থা নিচ্ছেন।

এসব অনুপ্রবেশকারীদের চিহ্নিত করতে চিরুনী অভিযান শুরু করেছে আওয়ামী লীগ বলে জানিয়েছেন দলটির আরেক সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী। তিনি বলেন, কেউ যদি কারো ব্যক্তিগত হাত ধরে দলে প্রবেশ করে সেটি আমাদের সাংগঠনিক কার্যক্রমের মাধ্যমে বেরিয়ে আসবে। যদি কারো বিরুদ্ধে স্বাধীনতা বিরোধী বা আওয়ামী লীগের আদর্শে বিশ্বাসী নয় এমন কাউকে দলে সম্পৃক্ত করার অভিযোগ আসে, তাহলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান বলেন, দলে অনুপ্রবেশকারী এবং চাঁদাবাজদের একটি তালিকা অনেক আগেই আমাদের সভানেত্রী শেখ হাসিনার কাছে আছে। এছাড়া কে কোন মামলার আসামী এবং কারা কারা দলের নাম ভাঙ্গিয়ে সন্ত্রাসবাজী, টেন্ডারবাজী করে তাদের সম্পর্কেও ধারণা আছে।

এদিকে, দিল্লী যাবার আগে অনুপ্রবেশকারীরা যাতে দলীয় ও সহযোগী সংগঠনের কমিটিতে জায়গা না পায় সে ব্যাপারে সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Leave a Reply

ক্যালেন্ডার এবং আর্কাইভ

October 2019
S M T W T F S
« Sep    
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
%d bloggers like this: