চট্টগ্রাম, , শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯

শোকাবহ আগস্ট উপলক্ষে চবি ছাত্রলীগের আলোচনা সভা

প্রকাশ: ২০১৯-০৮-৩০ ১১:১৮:২২ || আপডেট: ২০১৯-০৮-৩০ ১১:১৮:২২

বাংলাদেশ ছাত্রলীগ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা আয়োজিত “শোকাবহ আগস্ট” উপলক্ষে আলোচনা সভা বিশ্ববিদ্যালয়ের বিবিএ অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সেক্রেটারি ইকবাল হোসাইন টিপুর সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের দায়িত্বপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. শিরীন আখতার। এতে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সম্মানিত সভাপতি রেজাউল হক রুবেল।

এতে বিশ্বিবদ্যালয়ের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ শ্রদ্ধার সাথে স্মরণ করেন ১৫ আগস্টে শহীদ হওয়া সকল শহীদদের। তারা বলেন, জননেত্রীকে যারা কাছে টেনে দেশকে এগিয়ে নেয়ার শপথে ঐক্যবদ্ব আছেন, তাদেরকে সাধুবাদ জানানোর পাশাপাশি নিজেদের খুব সচেতনভাবে দেশরক্ষার আন্দোলনে এগিয়ে আসতে হবে।

এতে বক্তারা আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর ঐতিহাসিক বক্তব্য থেকে শুরু করে উনার আকাঙ্খা ও প্রত্যাশিত লক্ষ্য জনসম্মূখে তুলে ধরার পাশাপাশি দেশকে অন্যতম মডেল হিসেবে তৈরির চেষ্টা করেছিলেন। কিন্তু অশুভ শক্তির কালো থাবা ও পাকিস্তানের দুসরদের ষড়যন্ত্রের কারনে তিনি সর্বক্ষেত্রে খুব সফলভাবে সফল হতে পারিনি,.তবে তিনি মোটেও ব্যর্থ হন নি।

তারা বলেন, কোনো রাজনৈতিক নেতা-নেত্রীবৃন্দকে হত্যা করেই কোনো আদর্শকে মুছে ফেলা যায় না।

সমাপনী বক্তব্যে বিশ্ববিদ্যালয় সভাপতি রেজাউল হক রুবেল ছাত্রলীগের ভাইদের উদ্দেশ্যে বলেন, পড়াশোনার মাধ্যমে সুন্দর ক্যারিয়ার গড়ে বাংলাদেশকে সোনার বাংলা গড়ে তুলাই আমাদের সবার মূখ্য উদ্দেশ্য।

Leave a Reply

ক্যালেন্ডার এবং আর্কাইভ

August 2019
S M T W T F S
« Jul   Sep »
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
%d bloggers like this: