চট্টগ্রাম, , শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯

বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে বংশাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল

প্রকাশ: ২০১৯-০৮-১৫ ১৪:০৪:০৬ || আপডেট: ২০১৯-০৮-১৫ ১৪:০৪:০৬

এস এম তৌহিদুল আলম,হাটহাজারী প্রতিনিধি: ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে সকাল ১০টা হতে হাটহাজারী’র ফরহাদাবাদ বংশাল সরকারি প্রাথমিক বিদ্যালয় মিলনায়তনে আলোচনা সভা,দোয়া মাহফিল ও চিত্রাঙ্কন প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।

বিদ্যালয়ের সহকারী শিক্ষক সঞ্জয় কুমার দাশ এর সঞ্চালনায় সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শিল্পী মল্লীক। প্রধান অতিথি ছিলেন বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি নাছির উদ্দীন মেম্বার।

উপস্থিত ছাত্রছাত্রীদের সামনে রেখে প্রধান অতিথির বক্তব্যে নাছির উদ্দীন বলেন, বাংলার আকাশ-বাতাস আর প্রকৃতিও অশ্রুসিক্ত হওয়ার দিন আজ। কেননা পঁচাত্তরের এই দিনে আগস্ট আর শ্রাবণ মিলেমিশে একাকার হয়েছিল বঙ্গবন্ধুর রক্ত আর আকাশের মর্মছেঁড়া অশ্রুর প্লাবনে।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুকে দৈহিকভাবে হত্যা করা হলেও তার মৃত্যু নেই। তিনি চিরঞ্জীব। কেননা একটি জাতিরাষ্ট্রের স্বপ্নদ্রষ্টা এবং স্থপতি তিনিই। যতদিন এ রাষ্ট্র থাকবে, ততদিন অমর তিনি। সমগ্র জাতিকে তিনি বাঙালি জাতীয়তাবাদের প্রেরণায় প্রস্তুত করেছিলেন ঔপনিবেশিক শাসক-শোষক পাকবাহিনীর বিরুদ্ধে সশস্ত্র সংগ্রামে ঝাঁপিয়ে পড়তে। তাই চিরঞ্জীব তিনি এ জাতির চেতনায়। বঙ্গবন্ধু কেবল একজন ব্যক্তি নন,এক মহান আদর্শের নাম। যে আদর্শে উজ্জীবিত হয়েছিল গোটা দেশ। বাঙালি জাতীয়তাবাদ, গণতন্ত্র, সমাজতন্ত্র আর ধর্মনিরপেক্ষ দর্শনে দেশের সংবিধানও প্রণয়ন করেছিলেন স্বাধীনতার স্থপতি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিব।আজকের এইদিনে বঙ্গবন্ধুর প্রতি সকলের শ্রদ্ধা আর ভালোবাসা দেখাতে হবে।

তিনি ছাত্র-ছাত্রীদের বলেন, ১৫ আগস্ট ও দেশের গুরুত্বপূর্ণ দিনগুলো সম্পর্কে তোমাদের জানতে হবে।তোমরা আগামীর প্রজন্ম তোমাদের হাতেই একদিন দেশের নেতৃত্বে আসবে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা কামরুন নাহার,মৌ চক্রবর্তী,তানজুর আলম,নঈম উদ্দীন বাবলু সহ অনেকেই।

আলোচনা শেষে ১৫আগস্টে বঙ্গবন্ধু সহ সকল শহীদদের জন্য দোয়া করা হয় এবং চিত্রাঙ্কন প্রতিযোগীতায় অংশগ্রহনকারী ছাত্র-ছাত্রীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

Leave a Reply

ক্যালেন্ডার এবং আর্কাইভ

August 2019
S M T W T F S
« Jul   Sep »
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
%d bloggers like this: