চট্টগ্রাম, বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯

ফরহাদাবাদ উচ্চ বিদ্যালয়ের অভিবাবক সমাবেশ সম্পন্ন

প্রকাশ: ২০১৯-০৭-২৭ ১৫:২৩:২৮ || আপডেট: ২০১৯-০৭-২৭ ১৫:২৩:২৮

এস এম তৌহিদুল আলম, হাটহাজারী(চট্টগ্রাম) প্রতিনি : চট্টগ্রামের হাটহাজারীর অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান ফরহাদাবাদ উচ্চ বিদ্যালয়ের অষ্টম ও দশম শ্রেণীর শিক্ষার্থীদের প্রগতি পত্র বিতরণ উপলক্ষেশনিবার(২৭ জুলা) সকাল ১০টা হতে বিদ্যালয় মিলনায়তনে অভিবাবক সমাবেশ অনুষ্ঠিত হয়।

শুরুতেই বিদ্যালয়ের কার্যক্রম,শিক্ষারমান,শিক্ষার্থীদের কৃতকার্য ও অকৃতকার্যের দিক সম্পর্কে আলোচনা করে শুভেচ্ছা বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রদান শিক্ষক মাহাবুল আলম।

তিনি বলেন, বর্তমানে শিক্ষার মান যেদিকে হেলিয়ে পড়েছে তা তুলে আনা খুবই কষ্টকর। শিক্ষার্থীরা লেখা-পড়া না করলেও তাদেরকে কোন ধরনের শাস্তি প্রদান করা যায় না এমনকি চোখ রাঙ্গিয়েও কথা বলা যাই না কিছু বললেই অভিযোগের তীর চারদিক থেকে ছুটে আসে। অধিকাংশ শিক্ষার্থীরাই আশানুরুপ ফলাফল করেনি বলেই দুঃখ প্রকাশ করেন তিনি।

তিনি বলেন, দশম শ্রেণীতে ২৯৭জনের মধ্যে মাত্র ১৮জন ছাত্র-ছাত্রী দশ(১০)বিষয়ে ভালো ফলাফল করেছে।বাকীরা ৩-৮বিষয়ে অকৃতকার্য হয়েছে। অভিবাবকদের সতর্কতা করে বলেন টেষ্ট পরীক্ষায় এক(১) বিষয়ে অকৃতকার্য হলে ফাইনাল পরীক্ষার ফরম পূরণ করার কোন সুযোগ দেওয়া হবে না যা সরকার কতৃক নির্দেশিত।

তিনি আরো বলেন, অভিবাবকরা দ্বায়িত্বসহকারে দ্বায়িত্ব পালন না করার কারণে অনেক ছাত্র-ছাত্রী ভালো ফলাফল থেকে পিছিয়ে পড়েছে।

অতিথিরা বলেন, শিক্ষার্থীরা স্যোশাল মিডিয়ার দিকে ঝুঁকে পড়েছে বলেই আজ এমন দশা। অধিকাংশ ছাত্র-ছাত্রী দামী মোবাইল নিয়ে ব্যস্ত। লেখা-পড়ায় মনোযোগী ও অভিবাবকদের কড়া নজরদারি না থাকলে তারা অচিরেই তলিয়ে যাবে।

উপস্থিত অভিবাবকদের মধ্যে থেকে অনেকেই দুঃখ প্রকাশ করেন বলেন, তারা তাদের সন্তানদের প্রতি অসচেতন থাকার কারণে এমন ফল ভোগ করছেন। সরকার শিক্ষা প্রতিষ্ঠান থেকে শাসন তুলে নেওয়ায় শিক্ষার্থীরা নিজের মত করেই চলছে যা খুবই দুঃখজনক। যার কারণে ওদের কোনো প্রকার শাস্তি দেওয়া সম্ভব হয় না। আগামীতে ছাত্র-ছাত্রীরা ভালো ফলাফল করবে এবং তাদের প্রতি সচেতন দৃষ্টি রাখবে বলে তারা আশা প্রকাশ করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি মুক্তিযোদ্ধা অধ্যাপক মঈনুদ্দীন,মাহবুল আলম মাস্টার, শফিউল আজম বাবু,আলী আকবর,তারেখ হোসেন মুহুরী,মজিবুল হকসহ অনেকেই।

Leave a Reply

ক্যালেন্ডার এবং আর্কাইভ

July 2019
S M T W T F S
« Jun   Aug »
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  
%d bloggers like this: