চট্টগ্রাম, , মঙ্গলবার, ২৫ জুন ২০১৯

কারাবন্দিদের নামাজ আদায়, দেয়া হচ্ছে উন্নতমানের খাবার

প্রকাশ: ২০১৯-০৬-০৫ ১১:০৮:০০ || আপডেট: ২০১৯-০৬-০৫ ১১:১০:১৬

ঈদ উপলক্ষে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে বন্দিদের জন্য থাকছে বিশেষ খাবারের আয়োজন। বুধবার (৫ জুন) তিন বেলায় ভিন্ন ভিন্ন খাবার সরবরাহ করা হচ্ছে বন্দিদের।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের কর্মকর্তারা জানিয়েছেন, সকালে বন্দিদের জন্য পায়েসের সঙ্গে মুড়ি দেয়া হয়েছে। দুপুরে থাকছে সাদা ভাত ও মাছ এবং রাতের খাবারে থাকছে পোলাও, মাংস, ডিম, মিষ্টি, সালাদ, কোল্ড ড্রিংক্স ও পান-সুপারি।

এছাড়া বৃহস্পতিবার (৬ জুন) বন্দিরা সুযোগ পাবেন পরিবার থেকে আনা খাবার গ্রহণের সুযোগ।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেলার নাশির আহমেদ বলেন, ঈদ উপলক্ষে কারাগারে বন্দিদের জন্য বিশেষ খাবারের আয়োজন রয়েছে। তিন বেলা উন্নতমানের খাবার পরিবেশন করা হচ্ছে।

কারাগার সূত্র জানায়, সকালে কারাবন্দিরা সবাই একসাথে নামাজ পড়েছেন কারাগারের ভেতরে। তাদের জন্য কারা কর্তৃপক্ষ, জেলা প্রশাসনের পক্ষ থেকে নতুন জামা দেয়া হয়েছে।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের বেসরকারি কারা পরিদর্শক আবদুল মান্নান বাংলানিউজকে বলেন, বিভিন্ন ব্যক্তিরা বন্দিদের জন্য কাপড় দিয়েছেন। এছাড়া কারাগার কর্তৃপক্ষও নতুন কাপড় সরবরাহ করেছে।

জেলার নাশির আহমেদ বলেন, আমরা চেষ্টা করছি কারবন্দিরা যেন ভালো একটি ঈদ উপহার পান। কারাগার মানে বন্দিশালা নয়, শুদ্ধাগার।

কারাগারে নারী বন্দিদের সঙ্গে থাকা ৬ বছর বয়স পর্যন্ত শিশুদের পরিচর্যায় কারাগারের অভ্যন্তরে কারা কর্তৃপক্ষ, জেলা প্রশাসন ও সমাজসেবা অধিদফতরের সহায়তায় অপরাজেয় বাংলাদেশ নামক প্রতিষ্ঠান পরিচালনা করছে ‘ডে কেয়ার সেন্টার’।

মহিলা ওয়ার্ডে মায়েদের সঙ্গে আছে ০ থেকে ৬ বছর বয়সী ৭৩ জন শিশু। ডে কেয়ার সেন্টারের কাউন্সিলর জিনাত আরা বেগম বাংলানিউজকে বলেন, ৭৩ জন শিশুর জন্য আমরা নতুন জামা দিয়েছি। এছাড়া বিভিন্ন প্রসাধনীও দেওয়া হয়েছে।

১ হাজার ৮৫৩ জন বন্দি ধারণক্ষমতার চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে এখন বন্দি আছেন ৮ হাজার ৪০৭ জন।

Leave a Reply

ক্যালেন্ডার এবং আর্কাইভ

June 2019
S M T W T F S
« May    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  
%d bloggers like this: