চট্টগ্রাম, , মঙ্গলবার, ২৫ জুন ২০১৯

আড়ং কাণ্ডে মঞ্জুরের বদলির আদেশ স্থগিত

প্রকাশ: ২০১৯-০৬-০৪ ১২:৫৮:৩৪ || আপডেট: ২০১৯-০৬-০৪ ১৩:০১:৩৬

আড়ং এর উত্তরা শাখাকে জরিমানা ও আউটলেট বন্ধ করা ভোক্তা অধিকারের কর্মকর্তা মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ারকে বদলির আদেশ স্থগিত করা হয়েছে।

তাকে আগের পদেই বহাল রাখার নির্দেশ দিয়েছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

এর আগে সোমবার (৩ জুন) জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রেষন-১ অধিশাখা থেকে জারি করা ও উপসচিব মুহাম্মদ আব্দুল লতিফ স্বাক্ষরিত এক ‘স্ট্যান্ড রিলিজ’ এর মাধ্যমে তাকে এই বদলি আদেশ দেওয়া হয়।

ওই প্রজ্ঞাপনে আগামী ১৩ জুনের মধ্যে শাহরিয়ারকে নতুন কর্মস্থল সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের আওতাধীন সড়ক ও জনপথ অধিদপ্তরের খুলনা জোনের এস্টেট ও আইন কর্মকর্তা হিসেবে যোগ দেওয়ার অনুরোধ করা হয়।

অন্যথায়, সেদিন অপরাহ্নের পর তার বর্তমান কর্মস্থল জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয় থেকে তিনি অবমুক্ত হবেন।

পরে সোমবার রাত প্রায় ১২টার দিকে প্রজ্ঞাপনের একটি ডিজিটাল কপি নিজ ফেসবুক আইডি এবং পেইজে প্রকাশ করেন মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ার।

মুহুর্তেই বিষয়টি অনলাইন মাধ্যমে ভাইরাল হয়। এমন পরিস্থিতিতেই সোমবার রাতে এই কর্মকর্তাকে বদলির প্রজ্ঞাপন জারি করা হয়।

এদিকে সোমবার তাকে বদলি করার পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় ওঠে। অনেকে তাকে স্বপদে বহাল রাখার দাবি জানান। এরপরই তাকে বদলির আদেশ প্রত্যাহার করে স্বপদে ফিরিয়ে আনার নিদের্শ দেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী।

উল্লেখ্য, মোহাম্মদ ইব্রাহিম নামে এক ক্রেতা ২৫ মে আড়ংয়ের উত্তরা শাখা থেকে ৭১৩ টাকায় একটি পাঞ্জাবি কিনেছিলেন। ছয় দিন পর ৩১ মে ওই একই পাঞ্জাবি কিনতে গিয়ে দেখেন, সেটির দাম ১৩০৫ টাকা। বেশি দামেই পাঞ্জাবিটি কিনে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে অভিযোগ করেন তিনি।

এরই ধারাবাহিকতায় সোমবার বিকেলে আড়ং এর উত্তরা শাখায় একই পণ্য বেশি দামে বিক্রির অভিযোগে চার লাখ টাকা জরিমানা এবং শাখাটি সাময়িকভাবে বন্ধ করেন অধিদপ্তরের উপ-পরিচালক মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ার।

এছাড়াও চলতি রমজানে ভেজাল বিরোধী অভিযান, বাজার মনিটরিং, মূল্যের দাম ও গুণগত মান যাচাই করা এবং নকল পণ্য সনাক্তকরণে অভিযান চালিয়ে ব্যাপক আলোচনায় আসেন এই কর্মকর্তা। পারসোনা, বিডি বাজেট বিউটি শপ এবং আড়ং এর মতো প্রতিষ্ঠানে অনিয়ম পাওয়ায় জরিমানা করে জনগণের কাছে ব্যাপক প্রশংসিতও হন তিনি।

Leave a Reply

ক্যালেন্ডার এবং আর্কাইভ

June 2019
S M T W T F S
« May    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  
%d bloggers like this: