চট্টগ্রাম, , শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯

ডাকসুর আজীবন সদস্য প্রধানমন্ত্রী, নূরের অসম্মতি

প্রকাশ: ২০১৯-০৫-৩১ ১১:৪২:৪৪ || আপডেট: ২০১৯-০৫-৩১ ১১:৫২:৫৭

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) আজীবন সদস্য হলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (৩০ মে) ডাকসুর দ্বিতীয় কার্যনির্বাহী সভায় তাকে এ পদ দেওয়া হয়। সভায় ২০১৯-২০২০ অর্থবছরে ডাকসুর জন্য ১ কোটি ৮৯ লাখ টাকার বাজেট অনুমোদন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও ডাকসুর সভাপতি অধ্যাপক মো. আখতারুজ্জামান।

এছাড়াও, সভায় শিক্ষার্থীদের স্বাস্থ্যবিমার আওতায় আনা এবং ক্যাম্পাসে গণপরিবহন নিয়ন্ত্রণ ও রিকশাভাড়া নির্ধারণসহ বেশ কয়েকটি বিষয় নিয়ে আলোচনা হয় বলে জানান ডাকসুর সহ-সাধারণ সম্পাদক (এজিএস) সাদ্দাম হোসেন।

ডাকসুর গঠনতন্ত্র অনুযায়ী সংগঠনের সাধারণ সম্পাদক (জিএস) গোলাম রাব্বানী এই সভা আহ্বান করেন।

এর আগে, গত ২৩ মার্চ ডাকসুর প্রথম কার্যনির্বাহী সভায় সংগঠনের আন্তর্জাতিক সম্পাদক শাহরিমা তানজিনা অর্নি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ডাকসুর আজীবন সদস্যপদ দেওয়ার প্রস্তাব তুলেন। সে সময় ছাত্রলীগের প্যানেল থেকে নির্বাচিত ২৩ জন প্রতিনিধি তাতে সমর্থন দেন।

তবে, ডাকসু নির্বাচনকে প্রশ্নবিদ্ধ হিসেবে উল্লেখ করে প্রধানমন্ত্রীর মতো একজন সম্মানিত ব্যক্তিকে আজীবন সদস্যপদ না দেওয়ার জন্য ওই প্রস্তাবের বিরোধিতা করেন ডাকসুর সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর ও সমাজসেবা সম্পাদক আখতার হোসেন।

এ বিষয়ে জিএস গোলাম রাব্বানী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তি প্রদান করা হয়েছে। বিজ্ঞপ্তিতেও ভিপি নুরুল হক নূরের স্বাক্ষর নেই।

প্রেস বিজ্ঞপ্তিতে স্বাক্ষর না থাকার বিষয়ে জানতে চাইলে নুরুল হক নূর বলেন, আমরা সবাই জানি ডাকসু নির্বাচন একটি বিতর্কিত নির্বাচন। এই নির্বাচনের মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাসকে কলঙ্কিত করা হয়েছে। ডাকসুও এখন কলঙ্কিত। আর মাননীয় প্রধানমন্ত্রী এমন কলঙ্কিত নির্বাচনের মাধ্যমে গড়া সংগঠনের আজীবন সদস্য হোক এটা আমি চাইনি।

তিনি বলেন, আমি ও ডাকসুর সমাজসেবা সম্পাদক আখতার হোসেন এই প্রস্তাবে সমর্থন জানাইনি। তাই প্রেস বিজ্ঞপ্তিতে স্বাক্ষর করিনি। ডাকসুর জিএস আমাদের মতামত উপেক্ষা করেই এই প্রেস বিজ্ঞপ্তি দিয়েছেন। প্রধানমন্ত্রীর বিষয়টি ছাড়া বাকি প্রস্তাবগুলোতে আমাদের সমর্থন ছিল।

Leave a Reply

ক্যালেন্ডার এবং আর্কাইভ

May 2019
S M T W T F S
« Apr   Jun »
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  
%d bloggers like this: