চট্টগ্রাম, , মঙ্গলবার, ২৫ জুন ২০১৯

চবির পরিবহন পুলে যুক্ত হলো আরও পাঁচটি নতুন এসি বাস

প্রকাশ: ২০১৯-০৫-৩০ ২১:২৫:৩২ || আপডেট: ২০১৯-০৫-৩০ ২১:২৫:৩২

চবি প্রতিনিধি »
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) পরিবহন পুলে যুক্ত হলো নতুন আরও ৫টি এসি বাস। বৃহস্পতিবার (৩০ মে) দুপুরে নতুন পাঁচটি এসি বাস উদ্বোধন করেন চবি উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। প্রত্যেকটি বাসে ৩৪টি করে আসন রয়েছে।

উদ্বোধনকালে চবি উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার, চবি শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর মো. জাকির হোসেন, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. এ এফ এম আওরঙ্গজেব, সমাজবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. ফরিদ উদ্দিন আহামেদ, আইন অনুষদের ডিন প্রফেসর এ বি এম আবু নোমান এবং জীব বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. মাহবুবুর রহমান এবং পরিবহন দফতরের প্রশাসক প্রফেসর ড. মো. রাশেদ-উন-নবী।

এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কলা ও মানববিদ্যা অনুষদের ভারপ্রাপ্ত ডিন প্রফেসর ড. মোহাম্মদ মহীবুল আজিজ, বাস ক্রয় কমিটির সদস্যবৃন্দ, রেজিস্ট্রার, বিভিন্ন বিভাগীয় সভাপতি, ইনস্টিটিউট ও গবেষণা কেন্দ্রের পরিচালকবৃন্দ, প্রভোস্টবৃন্দ, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, অফিসার সমিতি, কর্মচারী সমিতি ও কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দ, অফিস প্রধানবৃন্দ এবং বাস সরবরাহকারী প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ।

এসি বাস উদ্বোধনকালে উপাচার্য বলেন, ‘উপাচার্য হিসেবে দায়িত্বভার গ্রহণের পর থেকে সম্মানিত শিক্ষক-গবেষক এবং শিক্ষার্থীদের জ্ঞান-গবেষণার অন্যতম পবিত্র স্থান এই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন অগ্রগতির জন্য বর্তমান প্রশাসন উন্নয়নমূলক, শিক্ষামুখী বিভিন্ন যুগান্তকারী উদ্যোগ এবং এর সফল বাস্তবায়নে নিরলসভাবে কাজে করে যাচ্ছে।

তিনি বলেন, শতভাগ সততা, স্বচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে পরিচালিত বিশ্ববিদ্যালয় বর্তমান প্রশাসনের একাডেমিক, প্রশাসনিক এবং ভৌত অবকাঠামোর দৃশ্যমান উন্নয়নের ফলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পরিণত হয়েছে দেশের এক অনন্য বিশ্ববিদ্যালয়ে।

উপাচার্য অন্ধকারের অশুভ শক্তির সকল প্রকার মিথ্যা অপপ্রচারে বিভ্রান্ত না হয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের জ্ঞান-গবেষণার সাজানো এই ক্ষেত্র সুরক্ষা এবং বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন-আগ্রগতির ধারা অব্যাহত রাখতে বিশ্ববিদ্যালয় পরিবারের সকলের প্রতি আহ্বান জানান।

Leave a Reply

ক্যালেন্ডার এবং আর্কাইভ

May 2019
S M T W T F S
« Apr   Jun »
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  
%d bloggers like this: