চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯

প্রতিমন্ত্রীর সামনে ইংলিশ বানান পারলেন না শিক্ষিকা

প্রকাশ: ২০১৯-০৩-০২ ১৮:৫৮:২৪ || আপডেট: ২০১৯-০৩-০২ ১৮:৫৮:২৪

কুড়িগ্রামে কয়েকটি বিদ্যালয়ে হঠাৎ পরিদর্শনে যান প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। শনিবার উলিপুর উপজেলার চরসুখেরবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে গেলে বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাকির হোসেনকে পাননি প্রতিমন্ত্রী। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেন তিনি।

পাশাপাশি কুড়িগ্রামের রৌমারী উপজেলার চরগেন্দার আলগা সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে যান প্রতিমন্ত্রী। সেখানে তিনি শিক্ষার্থীদের ইংরেজিতে ‘ইংলিশ’ শব্দটির বানান জিজ্ঞেস করেন। তাৎক্ষণিকভাবে কোনো শিক্ষার্থীই সঠিক বানানটি বলতে পারেনি। এমনকি বিদ্যালয়ের এক সহকারী শিক্ষকও তড়িঘরি করে বানানটি লিখতে ও বলতে ভুল করেছেন।

শিক্ষক-শিক্ষার্থীদের এ করুণ অবস্থা দেখে হতাশা প্রকাশ করেছেন প্রতিমন্ত্রী। তবে, পরিদর্শনের সময় চারটি বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা বাংলাদেশের জাতির পিতার নাম, প্রধানমন্ত্রীর নামসহ বিভিন্ন সমসাময়িক বিষয়ের সঠিক জবাব দিতে পেরেছেন।

এদিকে, কুড়িগ্রামের রৌমারী উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলো পরিদর্শনকালে ইংরেজির এমন করুণ দশা দেখে ক্ষোভ প্রকাশ করেন গণশিক্ষা প্রতিমন্ত্রী।

রৌমারীর চরগেন্দার আলগা সরকারি প্রাথমিক বিদ্যালয়, ঘুঘুমারী সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং উলিপুর উপজেলার সোনাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং চর সুখেরবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন প্রতিমন্ত্রী।

সকালে রৌমারী উপজেলার চরগেন্দার আলগা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে উপস্থিত হয়ে শিক্ষার্থীদের কাছে ইংরেজিতে ‘ইংলিশ’ শব্দটির বানান করে বলতে বলেন প্রতিমন্ত্রী। কিন্তু স্কুলটির প্রথম থেকে পঞ্চম শ্রেণির কোনো শিক্ষার্থী তা পারেনি। শিক্ষক-শিক্ষার্থীদের এমন করুণ অবস্থা দেখে হতাশা প্রকাশ করেছেন প্রতিমন্ত্রী। পরে তিনি ঘটনাস্থল ত্যাগ করেন।

Leave a Reply

ক্যালেন্ডার এবং আর্কাইভ

March 2019
S M T W T F S
« Feb   Apr »
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  
%d bloggers like this: