চট্টগ্রাম, , মঙ্গলবার, ২১ মে ২০১৯

ভ্যানে চড়ে বরই খাচ্ছেন এমপি মাশরাফি

প্রকাশ: ২০১৯-০৩-০১ ১১:৪৭:১১ || আপডেট: ২০১৯-০৩-০১ ১১:৪৭:১১

মাঠ ও মাঠের বাইরে বরাবরই ব্যতিক্রম জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। প্রায় ১৮ বছর ধরে ক্রিকেটের ২২ গজে নিজের দক্ষতার পরিচয় দিয়ে যাচ্ছেন ডানহাতি এই পেসার। বাংলাদেশ দলকে নেতৃত্ব দেওয়ার পাশাপাশি পেস আক্রমণে অন্যতম ভরসার নাম ডানহাতি এই পেসার। একজন সফল পেসারের পাশাপাশি নিজেকে প্রতিষ্ঠিত করেছেন বাংলাদেশ ক্রিকেটের ইতিহাসে সফলতম অধিনায়ক হিসেবে।

এখানেই শেষ নয়; রাজনীতির মাঠে ইতোমধ্যে অভিষেক হয়েছে মাশরাফির। সর্বশেষ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ (নড়াইল ও লোহাগড়া) আসন থেকে বিপুল ভোটে বিজয়ী হয়েছেন তিনি। সাংসদ হয়েও বদলাননি মাশরাফি। বৃহস্পতিবার ভ্যানে চড়ে বরই খেতে খেতে যেন সেটাই আরেকবার মনে করিয়ে দিলেন বাংলাদেশ দলের ডানহাতি এই পেসার।

সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর চলতি বছর জানুয়ারিতে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) অংশ নেন মাশরাফি। ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে অংশ নেন ডানহতি এই পেসার। নিউজিল্যান্ড সফর শেষ করে গেল বৃহস্পতিবার দেশে ফেরেন তিনি।

দেশে ফিরেই নড়াইলে ছুটে যান মাশরাফি। নড়াইলে গিয়েই সংসদ সদস্য হিসেবে প্রথম বারের মতো জেলা প্রশাসনের সঙ্গে বৈঠক করেছেন তিনি। পরদিনই (২৮ ফেব্রুয়ারি) তিনি ছুটে যান মধুমতি নদীর ভাঙন পরিদর্শনে। বৃহস্পতিবার নড়াইলে লোহাগড়া উপজেলার মধুমতি নদীর ভাঙনকবলিত এলাকা পরিদর্শন করেন তিনি।

অবাক করার মতো বিষয় হলো, এদিন লোহাগড়া ইউনিয়নের ভাঙনকবলিত এলাকা পরিদর্শনকালে কোনো প্রটোকল রাখেননি সাংসদ মাশরাফি। বরং আগের মতোই মিশেছেন সর্বস্তরের মানুষের সঙ্গে। তার আশপাশে ভক্ত-সমর্থক ও সাধারণ মানুষের উপস্থিতিও ছিল চোখে পড়ার মতো।

গোয়েন্দা পুলিশের (ডিবি) দুজন সদস্য সঙ্গে থাকা সত্ত্বেও ভ্যানে চড়ে লোহাগড়া উপজেলা ঘুরে বেড়িয়েছেন মাশরাফি। এখানেই শেষ নয়, ভ্যানে চড়ার সময় বরই খেতেও দেখা যায় তাকে। সেই দৃশ্য ইতোমধ্যেই ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

ভাইরাল হওয়া সেই ছবিতে দেখা যায়, ভ্যানের পেছনে পা ঝুলিয়ে থাকা মাশরাফির হাতে একটি পলিথিনের ব্যাগ। সেই ব্যাগে থাকা বরই নিজেও খেয়েছেন, কুশল বিনিময় করার সময় এলাকাবাসীর মধ্যেও বিলি করেছেন।

Leave a Reply

ক্যালেন্ডার এবং আর্কাইভ

March 2019
S M T W T F S
« Feb   Apr »
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  
%d bloggers like this: