চট্টগ্রাম, , মঙ্গলবার, ২১ মে ২০১৯

বিমান ছিনতাইয়ের চেষ্টা, শাহ আমানত বিমানবন্দরে জরুরি অবতরণ

প্রকাশ: ২০১৯-০২-২৪ ২০:৩৩:১৩ || আপডেট: ২০১৯-০২-২৪ ২০:৩৩:১৩

ঢাকা থেকে দুবাইগামী বাংলাদেশ বিমানের একটি উড়োজাহাজ বিজি-১৪৭ দুর্বৃত্তরা ছিনতাইয়ের চেষ্টা করেছে। পরে বিমানটি চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে জরুরি অবতরণ করা হয়।

অবতরণের পর যাত্রীরা বের হবার জরুরী দরজা খুলে বিমানের ডানা বেয়ে নেমে আসে। এসময় সন্দেহভাজ অস্ত্রধারীকে বিমানের ভেতরে রেখে কর্ডন করে রাখে আইনশৃঙ্খলা বাহিনী।

রোববার বিকালে ঢাকা থেকে উড্ডয়ন করে বিজি-১৪৭ ফ্লাইটি। পরে ছিনতাইয়ের চেষ্টার ঘটনায় চট্টগ্রামে এটি জরুরি অবতরণ করা হয়।

রোববার (২৪ ফেব্রুয়ারি) রাত পৌনে আটটার দিকে বিমানবাহিনীর পক্ষ থেকে ব্রিফিংয়ে জানানো হয়, সমঝোতার মাধ্যমে অস্ত্রধারী ব্যক্তি বিমানবাহিনীর কাছে আত্মসমর্পণ করেছেন। সব যাত্রী এবং কেবিন ক্রু নিরাপদে আছেন। বিমানটিরও কোনো ক্ষতি হয়নি। কেউ হতাহতও হয়নি।
ফিংয়ে।

এরআগে সন্ধ্যায় বিজি-১৪৭ নং ফ্লাইটটি ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে দুবাই যাওয়ার জন্য উড্ডয়ানের পরপরই সেটি জরুরি অবতরণ করা হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সিভিল এভিয়েশন সচিব মহিবুল হক জানান, বিমানটির মধ্যে সন্দেহভাজন একজন অস্ত্রধারী পাইলটসহ দুইজন ক্রুকে জিম্মি করে। ঘটনার পরপরেই বিমানবন্দর বন্ধ করে দেয়া হয়। র‍্যাবের একাধিক গাড়ি বিমানবন্দরে প্রবেশ করে।

জানা যায়, বিমান ছিনতাই চেষ্টাকারী চিত্রনায়িকা শিমলার ব্যর্থ প্রেমিক। তার নাম সাগর। প্রেমে ব্যর্থ হয়েই তিনি এ ঘটনা ঘটিয়েছেন।

Leave a Reply

ক্যালেন্ডার এবং আর্কাইভ

February 2019
S M T W T F S
« Jan   Mar »
 12
3456789
10111213141516
17181920212223
2425262728  
%d bloggers like this: