চট্টগ্রাম, , শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯

ইয়াবা ব্যবসায়ীদের আত্মসমর্পণ ১৬ ফেব্রুয়ারি

প্রকাশ: ২০১৯-০২-১৩ ১৫:১৩:৪৩ || আপডেট: ২০১৯-০২-১৩ ১৫:১৩:৪৩

ইয়াবা ব্যবসায়ীদের আত্মসমর্পণ অনুষ্ঠানে অংশ নিতে তিনদিনের সফরে কক্সবাজার আসছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। আগামী ১৬ ফেব্রুয়ারি টেকনাফে অনুষ্ঠিতব্য এ আত্মসমর্পণ অনুষ্ঠানে তিনি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

বুধবার (১৩ ফেব্রুয়ারি) সকালে এ তথ্যটি নিশ্চিত করেছেন কক্সবাজারের পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের তৈরি তালিকাভুক্ত ও চিহ্নিত ইয়াবা ব্যবসায়ীদের আত্মসমর্পণ অনুষ্ঠানে অংশ নিতে স্বরাষ্ট্রমন্ত্রী আগামী ১৫ ফেব্রুয়ারি সকালে বিমান যোগে কক্সবাজার পৌঁছবেন বলে জানান এসপি।

জেলা পুলিশ ও সংশ্লিষ্টদের দেয়া তথ্য মতে, এরই মধ্যে অন্তত দেড় শতাধিক তালিকাভুক্ত ও চিহ্নিত  ইয়াবা ব্যবসায়ী আত্মসমর্পণের জন্য কক্সবাজারের বিশেষ একটি স্থানে নিজেদের উদ্যোগে নিরাপদ হেফাজতে জড়ো হয়েছে। আরো অনেক ইয়াবা ব্যবসায়ী পুলিশসহ সংশ্লিষ্টদের সঙ্গে যোগাযোগ করছে। তালিকায় ‘শীর্ষ ইয়াবা ব্যবসায়ী’ হিসেবে চিহ্নিত ৭৩ জনের ১ থেকে ২০ নম্বরের অধিকাংশই নিরাপদ হেফাজতে এসেছে।

এসপি মাসুদ বলেন, গত বছর ২০ অক্টোবর স্বরাষ্ট্রমন্ত্রীর উপস্থিতিতে মহেশখালীতে ৪৩ জন জলদস্যু আত্মসমর্পণ করেন। এটি সম্ভব হয়েছিল বেসরকারি টেলিভিশন ‘চ্যানেল-২৪’ এর সাংবাদিক আকরাম হোসাইনের সঙ্গে তাদের ( জলদস্যুদের ) যোগাযোগ হওয়ার পর।

ওই জলদস্যুরা এখন কক্সবাজার কারাগারে বন্দি আছেন। গত প্রায় ২ মাস আগে আকরাম তাদের খোঁজ খবর নিতে কক্সবাজার কারাগারে গিয়েছিলেন। তখন মাদক মামলার কয়েকজন আসামির সঙ্গে তার পরিচয় ঘটে। সে ওই মাদক মামলার আসামিদের কাছেই  খবর পান, ইয়াবা পাচারকারীদের একটা অংশ মহেশখালীর জলদস্যুদের মত আত্মসমর্পণ করে স্বাভাবিক জীবনে ফিরতে চান।

Leave a Reply

ক্যালেন্ডার এবং আর্কাইভ

February 2019
S M T W T F S
« Jan   Mar »
 12
3456789
10111213141516
17181920212223
2425262728  
%d bloggers like this: