চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারি ২০১৯

চবিতে গাঁজা সেবনকালে আটক ৬ শিক্ষার্থীকে বহিষ্কার

প্রকাশ: ২০১৯-০২-০৭ ১৮:১২:১৪ || আপডেট: ২০১৯-০২-০৭ ১৮:১২:১৪

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আলাওল হলে গতকাল বুধবার রাতে গাঁজা সেবনকালে হাতেনাতে আটক ছয় শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। একই সঙ্গে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে তাদের অবস্থানের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব হেলথ, রেসিডেন্স ও ডিসিপ্লিনারি কমিটির সুপারিশক্রমে উপাচার্যের নির্বাহী ক্ষমতাবলে এই আদেশ জারি করা হয়।

বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আলী আজগর চৌধুরী বলেন, সাময়িক বহিষ্কৃত ছয় শিক্ষার্থীকে কেন স্থায়ী বহিষ্কার করা হবে না-এই মর্মে আগামী সাত কার্য দিবসের মধ্যে কারণ দর্শাতেও বলা হয়েছে।

এছাড়া ভ্রাম্যমাণ আদালতে আটক ছয় শিক্ষার্থীর প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে জরিমানা করেছেন হাটহাজারী উপজেলার নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন। দণ্ডবিধির ২৯১ ধারা অনুযায়ী তাদের এই জরিমানা করা হয়েছে।

বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন-লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থী আব্দুল মুকিত সিয়াম, রাজনীতি বিজ্ঞান বিভাগের শামীম আহসান, অর্থনীতি বিভাগের জিসান বড়ুয়া, ইংরেজি বিভাগের মাহমুদুল হাসান সানি, আন্তজার্তিক সম্পর্ক বিভাগের মহিউদ্দিন জালাল। তারা সবাই ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। এছাড়া পরিসংখ্যান বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের সাইফ সিয়াম।

উল্লেখ্য, বুধবার রাতে আলাওল হলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সদস্যরা আকস্মিক পরিদর্শনের সময় গাঁজা সেবনকালে ওই ছয় শিক্ষার্থীকে হাতেনাতে আটক করে। পরে তাদের হাটহাজারী মডেল থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়।

Leave a Reply

ক্যালেন্ডার এবং আর্কাইভ

February 2019
S M T W T F S
« Jan    
 12
3456789
10111213141516
17181920212223
2425262728  
%d bloggers like this: