চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারি ২০১৯

মায়ের সাথে চটপটি বিক্রি করা, সেই মেয়েটি এখন বিশ্ববিদ্যালয়ের ছাত্রী!

প্রকাশ: ২০১৯-০১-২৮ ২২:৩০:০৪ || আপডেট: ২০১৯-০১-২৮ ২২:৩০:০৪

সুলতানা আকতার বৃষ্টি, মায়ের সঙ্গে স্কুলের সামনে বসে চটপটি বিক্রি করতেন। স্কুুলের শিক্ষার্থীদের দেখতেন আর স্বপ্ন বুনতেন। ইস যদি ওদের সঙ্গে স্কুলে যেতে পারতাম। সুলতানার সেই স্বপ্ন পূরণ হয়েছে।

কেবল স্কুলে নয় এবার বিশ্ববিদ্যালয়ে পা রেখেছেন তিনি। সফলতার সঙ্গে পেরিয়েছেন স্কুল ও কলেজের গণ্ডি। চটপটি বিক্রেতা সেই মেয়েটি এখন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রী।

ভর্তি পরীক্ষায় অভাবনীয় সাফল্য দেখিয়েছেন অদম্য ওই ছাত্রী। ব্যবসায় অনুষদের ভর্তি পরীক্ষায় তিনি পেয়েছেন একানব্বই দশমিক সাতচল্লিশ নম্বর। অদম্য সুলতানার এই সফলতার গল্প নিয়ে এখন আলোচনা হচ্ছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে।

জানা গেছে, ছোট বেলা থেকে চটপটি বিক্রি করে বড় হয়েছেন সুলতানা। বাবা অন্যের বাড়ির দারোয়ান। মায়ের সাথে স্কুলের সামনে চটপটি বিক্রি করতেন সুলতানা। অভাবের সংসারে থেকেও স্বপ্ন ছুঁয়ে দেখতে চাইতেন। অদম্য ইচ্ছা আর মেধার বলে তিনি এবার স্বপ্ন ছুঁয়ে দেখার সুযোগ পেয়েছেন।

সুলতানা ওব্যাট প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিকের পড়ালেখা শেষ করে মাধ্যমিকে ভর্তি হলেন স্থানীয় পি এইচ আমীন একাডেমি স্কুলে। সেই স্কুল থেকে বাণিজ্য বিভাগ থেকে জিপিএ-৪.৮৯ নিয়ে এসএসসি এবং সরকারি কমার্স কলেজ থেকে জিপিএ-৪.৭৫ পেয়ে এইচএসসি পাস করেন। এরপর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ব্যবসা প্রশাসনে ভর্তি পরীক্ষায় অর্জন করলেন ৯১ দশমিক ৪৭ শতাংশ নম্বর।

Leave a Reply

ক্যালেন্ডার এবং আর্কাইভ

January 2019
S M T W T F S
« Dec   Feb »
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
%d bloggers like this: