চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২০ জুন ২০১৯

চলছে শেষদিনের প্রচার-প্রচারণা

প্রকাশ: ২০১৮-১২-২৭ ১২:২১:১২ || আপডেট: ২০১৮-১২-২৭ ১২:২১:৩৬

আগামীকাল সকাল আটটা পর্যন্ত প্রচারের সুযোগ থাকলেও কার্যত আজ বৃহস্পতিবার (২৭ ডিসেম্বর) শেষ হতে যাচ্ছে নির্বাচনী প্রচারণা। চট্টগ্রামের ১৬টি সংসদীয় আসনে তাই প্রার্থীদের দম ফেলার ফুরসত নেই।

চট্টগ্রামের ১৬টি আসনে এবার প্রতীক পেয়েছিলেন ১১৪ জন প্রার্থী। দুই স্বতন্ত্র প্রার্থীসহ ৩ জন ঘোষণা দিয়ে প্রচারণা থেকে সরে দাঁড়ানোয় এখন মাঠে আছেন ১০৫ জন। তবে মূল প্রতিদ্বন্দ্বিতায় আছেন ৩৪ জন প্রার্থী।

নগরে নির্বাচনী প্রচারণা

চট্টগ্রাম-১ (মিরসরাই) আসনে আওয়ামী লীগের ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন (নৌকা) ও বিএনপির নুরুল আমিন (ধানের শীষ) আছেন নির্বাচনী মাঠে।

চট্টগ্রাম-২ (ফটিকছড়ি) আসনে মহাজোটের শরিক বাংলাদেশ তরিকত ফেডারেশনের নজিবুল বশর মাইজভাণ্ডারী (নৌকা) ও বিএনপির কর্নেল (অব.) মো. আজিম উল্লাহ বাহার (ধানের শীষ) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

চট্টগ্রাম-৩ (সন্দ্বীপ) আসনে আওয়ামী লীগের মাহফুজুর রহমান মিতা (নৌকা) ও বিএনপির মোস্তফা কামাল পাশা (ধানের শীষ) নির্বাচন করছেন।

চট্টগ্রাম-৪ (সীতাকুণ্ড ও আকবর শাহ থানা) আসনে নির্বাচন করছেন আওয়ামী লীগের দিদারুল আলম (নৌকা) ও বিএনপির ইসহাক কাদের চৌধুরী (ধানের শীষ)।

চট্টগ্রাম-৫ (হাটহাজারী ও বায়েজিদ) আসনে মহাজোটের শরিক জাতীয় পার্টির আনিসুল ইসলাম মাহমুদ (লাঙ্গল) ও ২০ দলীয় জোটের শরিক বাংলাদেশ কল্যাণ পার্টির ব্রিগেডিয়ার জেনারেল (অব.) সৈয়দ মোহাম্মদ ইব্রাহিম বীর প্রতীক (ধানের শীষ) আছেন নির্বাচনী প্রচারণায়।

চট্টগ্রাম-৬ (রাউজান) আসনে আওয়ামী লীগের এবিএম ফজলে করিম চৌধুরী (নৌকা) ও বিএনপির মোহাম্মদ জসিম উদ্দিন সিকদার (ধানের শীষ) চালাচ্ছেন প্রচারণা।

চট্টগ্রাম-৭ (রাঙ্গুনিয়া ও বোয়ালখালী আংশিক) আসনে আওয়ামী লীগের ড. হাছান মাহমুদ (নৌকা) ও ২০ দলীয় জোটের শরিক এলডিপির মো. নুরুল আলম (ধানের শীষ) নির্বাচন করছেন।

চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও ও পাঁচলাইশ আংশিক) আসনে মহাজোটের শরিক জাসদের মইনউদ্দিন খান বাদল (নৌকা) ও বিএনপির আবু সুফিয়ান (ধানের শীষ) আছেন নির্বাচনী মাঠে।

চট্টগ্রাম-৯ (কোতোয়ালী-বাকলিয়া) আসনে আওয়ামী লীগের ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল (নৌকা) ও বিএনপির ডা. শাহাদাত হোসেন (ধানের শীষ) প্রতিদ্বন্দ্বিতা করবেন। এই আসনে সিপিবি মনোনীত বামজোটের প্রার্থী মৃণাল চৌধুরীও (কাস্তে) আছেন প্রচারণায়।

চট্টগ্রাম-১০ (ডবলমুরিং-পাহাড়তলী-হালিশহর-খুলশী) আসনে আওয়ামী লীগের ডা. আফসারুল আমীন (নৌকা) ও বিএনপির আবদুল্লাহ আল নোমান (ধানের শীষ) প্রচারণা চালাচ্ছেন। চট্টগ্রামের ১৬টি আসনের মধ্যে এই আসনেই একমাত্র নারী স্বতন্ত্র সংসদ সদস্য প্রার্থী সাবিনা খাতুন সাব্বি (সিংহ) প্রতিদিন চালিয়েছেন নির্বাচনী গণসংযোগ।

চট্টগ্রাম-১১ (বন্দর, পতেঙ্গা, ইপিজেড, ডবলমুরিং ও সদরঘাট) আসনে আওয়ামী লীগের এমএ লতিফ (নৌকা) ও বিএনপির আমীর খসরু মাহমুদ চৌধুরী (ধানের শীষ) এর পক্ষে চলছে প্রচারণা।

চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনে আওয়ামী লীগের সামশুল হক চৌধুরী (নৌকা) ও বিএনপির এনামুল হক এনাম (ধানের শীষ) প্রতিদ্বন্দ্বিতা করবেন।

চট্টগ্রাম-১৩ (আনোয়ারা-কর্ণফুলী) আসনে আওয়ামী লীগের সাইফুজ্জামান চৌধুরী জাবেদ (নৌকা) ও বিএনপির সরওয়ার জামাল নিজাম (ধানের শীষ) আছেন নির্বাচনী মাঠে।

চট্টগ্রাম-১৪ (চন্দনাইশ-সাতকানিয়া আংশিক) আসনে মাঠে আছেন আওয়ামী লীগের মো. নজরুল ইসলাম চৌধুরী (নৌকা) ও ২০ দলীয় জোটের শরিক এলডিপির কর্নেল (অব.) অলি আহমেদ বীর বিক্রম (ছাতা)।

চট্টগ্রাম-১৫ (লোহাগাড়া-সাতকানিয়া আংশিক) আসনে আওয়ামী লীগের আবু রেজা মুহাম্মদ নিজাম উদ্দিন নদভী (নৌকা) ও ২০ দলীয় জোটের শরিক জামায়াতের আ ন ম শামসুল ইসলাম (ধানের শীষ) প্রতিদ্বন্দ্বিতা করবেন।

চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসনে প্রচারণায় আছেন আওয়ামী লীগের মোস্তাফিজুর রহমান চৌধুরী (নৌকা), বিএনপির জাফরুল ইসলাম চৌধুরী (ধানের শীষ), জাতীয় পার্টির মাহমুদুল ইসলাম চৌধুরী (লাঙ্গল) এবং স্বতন্ত্র প্রার্থী জামায়াতের মোহাম্মদ জহিরুল ইসলাম (আপেল)।

প্রচারণা শুরুর পর ভোটারদের দুয়ারে দুয়ারে গিয়ে হ্যান্ডবিল দেয়া, পথসভা, উঠোন বৈঠক, মাইকিং, ডিজিটাল প্রচারণায় মুখর ছিল জনপদ। বিভিন্ন এলাকার অলিগলিতে, রাস্তায় টাঙানো হয়েছে পোস্টার। প্রার্থীদের সমর্থক-কর্মীরাও নেমেছেন কোমর বেঁধে। সামাজিক যোগাযোগ মাধ্যমেও চলছে প্রচার।

জেলা নির্বাচন অফিসের তালিকা অনুযায়ী জেলায় বর্তমান ভোটার সংখ্যা ৫৬ লাখ ৩৭ হাজার ৪৬৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২৯ লাখ ১২ হাজার ৭৫ এবং নারী ভোটার ২৭ লাখ ২৫ হাজার ৩৯০ জন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ ৩০ ডিসেম্বর (রোববার) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে চলবে।

Leave a Reply

ক্যালেন্ডার এবং আর্কাইভ

December 2018
S M T W T F S
« Nov   Jan »
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
%d bloggers like this: