চট্টগ্রাম, , সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮

কমার্স কলেজে “শুদ্ধ বাংলা উচ্চারণ কর্মশালা” অনুষ্ঠিত

প্রকাশ: ২০১৮-১১-১৫ ১৮:৩৯:২২ || আপডেট: ২০১৮-১১-১৫ ১৮:৩৯:২২

 

কমার্স কলেজে শুদ্ধ বাংলা উচ্চারণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত।

গত ১২ নভেম্বর কলেজের অডিটোরিয়ামে কমার্স কলেজ ডিবেটিং সোসাইটি(সিসিডিএস) কর্তৃক শুদ্ধ বাংলা উচ্চারণের এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

এতে রিসোর্স পারসন ও মূখ্য আলোচক হিসেবে কর্মশালা পরিচালনা করেন সরকারি কমার্স কলেজ চট্টগ্রাম-এর অধ্যক্ষ ও ক্লাবের প্রধান উপদেষ্টা প্রফেসর মোহাম্মদ আইয়ুব ভূ্ঁইয়া।

এতে উপস্থিত ছিলেন সিসিডিএসের চিফ মডারেটর ও ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান মোহাম্মদ কামাল হোসাইন, মডারেটর ও শিক্ষক পরিষদের সম্পাদক এস.এম রুবাইয়াত ফাহিম, মডারেটর ও অর্থনীতি বিভাগের প্রভাষক ফারজানা আইরিন এবং সিসিডিএস প্রতিষ্ঠাতা ও প্রাক্তন প্রেসিডেন্ট তাওহীদুল কবির।

ক্লাব সেক্রেটারি হিমেল দে শুভ’র সঞ্চালনায় কর্মশালায় আরও উপস্থিত ছিলেন ক্লাবের ভাইস প্রেসিডেন্ট মো. অারাফাত ইসলাম, জয়েন্ট সেক্রেটারি আহসান আলি রিয়াজ(রিফাত), তাসফিয়া অাক্তার অনন্যা, ট্রেইনিং এন্ড প্র্যাকটিস সেক্রেটারি সাবরিনা মমতাজ মিথুন, অফিস সেক্রেটারি সৈয়দা মারজান ইউসুফ নীতি, মিডিয়া কমিউনিকেশন এন্ড পাবলিকেশন সেক্রেটারি মো. তৌফিকুর রহমান, ক্লাব কর্মকর্তা মো. ইসমাইল, অালিম, তনিমা, আজমাইন, অাজিজ, নিগার, সাদমান প্রমুখ।

মূখ্য আলোচকের বক্তব্যে কলেজ অধ্যক্ষ বলেন, “পৃথিবীর শক্তিশালী ও সেরা ভাষা হলো অভিনয়, ভাষার রীতি নীতির পূর্বে ভাষার অর্থের পরিপূর্ণতা প্রয়োজন যা শ্রোতা বুঝতে সক্ষম। যাত্রা শুরুর প্রায় দু’বছরে সিসিডিএস যুক্তির ভুবন গড়ার কাজে অসাধারণ সাফল্য অর্জন করেছে বিতর্ক ও সংস্কৃতি অঙ্গনে।

যুক্তিবোধ-সৃজনশীলতা-বুদ্ধিভিত্তিক চর্চার মাধ্যমেই তোমরা তরুণরাই পারবে একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলা করে মানবিক বিশ্ব গড়তে। প্রত্যাশা করছি যুক্তি, সততা ও সত্যের মাধ্যমে নিজেদের আরো বিকশিত করবে।”

Leave a Reply

ক্যালেন্ডার এবং আর্কাইভ

November 2018
S M T W T F S
« Oct   Dec »
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  
%d bloggers like this: