চট্টগ্রাম, , মঙ্গলবার, ২৩ অক্টোবর ২০১৮

দেশের উন্নয়ন অগ্রগতির সহযাত্রী বিআইএফএফএল

প্রকাশ: ২০১৮-১০-০৮ ১১:৫১:৫১ || আপডেট: ২০১৮-১০-০৮ ১১:৫১:৫১

বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বাংলাদেশ ইনফ্রাস্ট্রাকচার ফাইন্যান্স ফান্ড লিমিটেড (বিআইএফএফএল) দেশের এমডিজি এবং এসডিজি অর্জনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে বলে মন্তব্য করেছে চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এমএ সালাম।

রোববার (৭ অক্টোবর) নগরের জিইসি কনভেনশন সেন্টারে বিআইএফএফএল আয়োজিত গ্রিন অ্যান্ড পিপিপি কনভেনশন অ্যান্ড এক্সপোর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

চট্টগ্রামে প্রথম গ্রিন অ্যান্ড পিপিপি কনভেনশন অ্যান্ড এক্সপো আয়োজনের জন্য ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, এ এক্সপোর মাধ্যমে চট্টগ্রামের উদ্যোক্তারা পরিবেশবান্ধব শিল্প-কারখানা গড়ে তোলার মাধ্যমে দেশের সার্বিক উন্নয়নে অংশীদার হওয়ার সুযোগ পাবেন। নতুন উদ্যোক্তা তৈরি হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। তিনি টেকসই এবং পরিবেশবান্ধব উন্নয়নের নেতৃত্ব দিচ্ছেন। আমাদের ভবিষ্যৎ প্রজন্মের জন্য এদেশকে সুনিপুণভাবে গড়ে তুলছেন। দেশের এ উন্নয়ন ও অগ্রযাত্রার সহযাত্রী হিসেবে বিআইএফএফএল যে ভূমিকা রাখছে, তা অব্যাহত রাখতে হবে।

স্বাগত বক্তব্য দেন বিআইএফএফএলের প্রধান নির্বাহী কর্মকর্তা এসএম ফরমানুল ইসলাম। বক্তব্য দেন চিত্রাঙ্কন প্রতিযোগিতার বিচারক দৈনিক পূর্বকোণের চিফ রিপোর্টার নওশের আলী খান, অবসরপ্রাপ্ত ফ্রিলেন্স আর্টিস্ট নাজলী লায়লা মনসুর, অধ্যাপক যুবরাজ জাহেদ প্রমুখ।

উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য মো. শওকত আলম। প্রতিযোগিতায় প্রথম থেকে পঞ্চম শ্রেণির ৩০০ শিশু অংশ নেয়। শিশুদের প্রকৃতি এবং সবুজের প্রতি আকৃষ্ট করতে মেলায় প্রথম এ প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতার প্রথম পুরস্কার ৫০ হাজার টাকা, দ্বিতীয় পুরস্কার ৩০ হাজার টাকা ও তৃতীয় পুরস্কার ২০ হাজার টাকা দেওয়া হয়। চতুর্থ পুরস্কারসহ মোট ২৪ জনকে পুরস্কার দেয়া হয়।

শেষে সঙ্গীত পরিবেশন করেন শিল্পী ফাহমিদা নবী ও ফকির শাহাবুদ্দিন।

মেলায় অংশ নিয়েছে সেনাবাহিনীর জলসিঁড়ি আবাসন প্রকল্প, সিটি ব্যাংক লিমিটেড, সিটি ক্যাপিটাল লিমিটেড, বিএসআরএম, ম্যাক্স ইনফ্রাস্ট্রাকচার, দেশ এনার্জি লিমিটেড, নাগরিক টিভি, বাংলা ট্র্যাক পাওয়ার লিমিটেড, রয়েল টিউলিপ সী পার্ল, স্যানমার প্রপার্টিজ, এক্সিলন ইঞ্জিনিয়ারিং, মিশন এশিয়া পাওয়ার, ইউনিক্লিন টেকনোলজি, ইকো ফ্রেন্ড, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়, সাদার্ন বিশ্ববিদ্যালয়, সার্জিকেয়ারসহ বিভিন্ন প্রতিষ্ঠান।

Leave a Reply

ক্যালেন্ডার এবং আর্কাইভ

October 2018
S M T W T F S
« Sep    
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  
%d bloggers like this: