চট্টগ্রাম, , মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮

মাসিক চকবাজার পত্রিকার প্রথম বর্ষপূর্তি উদযাপিত

প্রকাশ: ২০১৮-০৯-১৫ ১৪:১৯:৩১ || আপডেট: ২০১৮-০৯-১৫ ১৪:২০:১৭

জাকজমকপূর্ণভাবে চকবাজার,বাকলিয়া,চান্দগাঁও ও পাচঁলাইশ এর মুখপত্র “মাসিক চকবাজার” পত্রিকার প্রথম বর্ষপূর্তি উদযাপন অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

শুক্রবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে “মাসিক চকবাজার” পত্রিকার সম্পাদক এস.ডি.জীবন এর পরিচালনায় চট্টগ্রাম মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন মিলনায়তনে উপস্থিত অতিথিবৃন্দসহ কেক কেটে বর্ষপূর্তি অনুষ্ঠান উদযাপন করা হয় ।

অনুষ্ঠান উদ্বোধন করেন “মাসিক চকবাজার” পত্রিকার প্রধান উপদেষ্ঠা,চট্টগ্রাম মহানগর জাতীয় পার্টির সভাপতি সোলায়মান আলম শেঠ, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন “মাসিক চকবাজার” পত্রিকার উপদেষ্ঠা, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এম.রেজাউল করিম চৌধুরী, সভাপতিত্ব করেন “মাসিক চকবাজার”পত্রিকার উপদেষ্ঠা,১৬ নং চকবাজার ওয়ার্ড,চট্টগ্রাম সিটি কর্পোরেশন এর কাউন্সিলর সাইয়েদ গোলাম হায়দার মিন্টু ।

উদ্বোধনী বক্তব্যে “মাসিক চকবাজার” পত্রিকার প্রধান উপদেষ্ঠা,চট্টগ্রাম মহানগর জাতীয় পার্টির সভাপতি সোলায়মান আলম শেঠ বলেন, পত্রিকা হলো সমাজের দর্পণ এবং জাতীর বিবেক। একটি পত্রিকার মাধ্যম্যে পরিবার,সমাজ এবং দেশের জন্য অনেক কিছূ করা সম্ভব। পত্রিকাটির শুরু থেকেই আমি সাথে আছি এবং এই এক বছরে আমি দেখেছি “মাসিক চকবাজার” পত্রিকাটি এলাকাভিত্তিক খবর প্রকাশের মাধ্যম্যে বেশ কিছু অপ্রকাশিত বিষয় তুলে এনেছে। এই জন্য এই পত্রিকাকে এবং পত্রিকার সম্পাদককে আমি ধন্যবাদ জানাই এবং এই পত্রিকার সামনের দিনগুলোতেও অতীতের মতো সাথে থাকবো বলে কথা দিচ্ছি সেই সাথে পত্রিকার উত্তোরোত্তর সফলতা কামনা করছি। 

প্রধান অতিথির বক্তব্যে “মাসিক চকবাজার” পত্রিকার উপদেষ্ঠা, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এম.রেজাউল করিম চৌধুরী বলেন, আমরা আমাদের চেহারা যেমন আয়নায় দেখতে পায় তেমনি সমাজের ও দেশের আয়না হিসেবে কাজ করে এক একটি পত্রিকা। সংবাদকে রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ বলা হয় । আমি শুরু থেকে দেখছি “মাসিক চকবাজার” পত্রিকাটি চট্টগ্রামের কয়েকটি থানার মুখপত্র হিসেবে কাজ করছে এবং বেশ ভালো সংবাদ প্রকাশের মান। কারো পক্ষীয় না হয়ে নিজ গতিতে মানুষের জন্য কাজ করে এগিয়ে যাক এই পত্রিকাটি। পত্রিকার প্রয়োজনে পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

সভাপতির বক্তব্যে “মাসিক চকবাজার” পত্রিকার উপদেষ্ঠা, ১৬ নং চকবাজার ওয়ার্ড, চট্টগ্রাম সিটি কর্পোরেশন এর কাউন্সিলর সাইয়েদ গোলাম হায়দার মিন্টু বলেন,আমি যে ওয়ার্ড এর নির্বাচিত কাউন্সিলর সেই ওয়ার্ড এর নামেই এই পত্রিকাটির নাম । পত্রিকাটির সম্পাদক এস.ডি.জীবন যখন উপদেষ্ঠা হওয়ার প্রস্তাব নিয়ে আমার কাছে আসে তখন আমি তাকে সহজেই গ্রহন করার একটিই কারণ, তা হলো পত্রিকার নাম একটি এলাকাকে কেন্দ্র করে যে এলাকার আমি একজন জন প্রতিনিধি। তবে মনে সংশয় ছিলো, আসলে কি করবে এই পত্রিকার সম্পাদক এস.ডি.জীবন নামক ছেলেটি । প্রথম সংখ্যা প্রকাশিত হওয়ার পর আমার সেই সংশয় দুর হলো। কারণ- মেধা, মনন, দক্ষ লেখনী শক্তি, সবমিলে রুচিশীল একটি পত্রিকা “মাসিক চকবাজার”। পর্যায়ক্রমে আজ এই পত্রিকা সফলতার সহিত এক বছর পার করে দ্বিতীয় বর্ষে পর্দাপণ করেছে সেই জন্য এই পত্রিকার সম্পাদক ও প্রকাশক এস.ডি.জীবন কে ধন্যবাদ জানাই এবং সামনে এই পত্রিকার অগ্রযাত্রায় সাথে থাকবো বলে কথা দিচ্ছি ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন “মাসিক চকবাজার” পত্রিকার উপদেষ্ঠা, ১৭,১৮ ও ১৯ নং ওর্য়াড সংরক্ষিত মহিলা আসন, চট্টগ্রাম সিটি কর্পোরেশন এর কাউন্সিলর মিসেস ফারজানা পারভীন (এম.এ)। তিনি তার বক্তব্যে বলেন, “মাসিক চকবাজার” শুধু একটি পত্রিকা নয়,এটি এই এলাকার মুখপত্র । বিগত এক বছরে পত্রিকাটি মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছে সম্পাদকের আপন সত্ত্বায়। প্রকাশের যোগ্য হয়েও অপ্রকাশিত থাকা এমন কিছু খবর উঠে এসেছে এই পত্রিকায় । আমি সুন্দর এই প্রকাশনার জন্য পত্রিকাটির সম্পাদক ও প্রকাশক এস.ডি.জীবন কে ধন্যবাদ জানাই এবং এই পত্রিকার প্রকাশের ধারা অব্যহত রাখার জন্য সহযোগিতা করতে সবসময় পাশে আছি ।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ,চট্টগ্রাম রিপোর্টাস ইউনিটির সাধারণ সম্পাদক কাজী হুমায়ুন কবির, চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাব সভাপতি অধ্যক্ষ মুকতাদের আজাদ খান, দৈনিক পূর্বদেশ পত্রিকার সহ-সম্পাদক ও মাসিক কাট্টলী বার্তা পত্রিকার সম্পাদক সফিকুল ইসলাম খান, বিজয় ৭১ এর প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক লায়ন ডা: আর কে রুবেল, আমরা ক’জন মুজিব সেনা চট্টগ্রাম মহানগর সংসদ এর আহবায়ক আব্দুল হান্নান, নওজোয়ান এনজিওর পরিচালক মোহাম্মদ জসিম উদ্দীন ,মাসিক চকবাজার পত্রিকার সিনিয়র সহ-সম্পাদক এইচ.এম.ওসমান সরওয়ার, মাসিক চকবাজার পত্রিকার সহ সম্পাদক খালেদ মাহমুদ চৌধুরী টুটুল।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন,মাসিক চকবাজার পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক প্রিয়াসী,মাসিক চকবাজার পত্রিকার সহ-সম্পাদক এডভোকেট রাজীব চন্দ্র ধর রাজু, জাতীয় পার্টি চট্টগ্রাম মহানগর এর সহ-সভাপতি আলহাজ্ব কামাল উদ্দিন তালুকদার, মোহাম্মদ আলী,সাধারণ সম্পাদক আলহাজ্ব মোহাম্মদ এয়াকুব হোসেন, সাংগঠনিক সম্পাদক কেএম আবছার উদ্দিন রনি, দপ্তর সম্পাদক ছগির আহম্মদ,জাতীয় ছাত্র সমাজ চট্টগ্রাম মহানগর সভাপতি নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর সেলিম প্রমুখ ।

ফুলেল শুভেচ্ছা জানান, জাতীয় পার্টি চট্টগ্রাম মহানগর,দৈনিক ইনফো বাংলার পক্ষে সানি মহাজন, চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাব, ১৬নং চকবাজার ওয়ার্ড অফিস, ১৭,১৮ ও ১৯ নং সংরক্ষিত ওর্য়াড অফিস,শেঠ প্রপার্টিজ লিমিটেড এর ব্যবস্থাপক (মানবসম্পদ ও প্রশাসন) বাসুদেব রুদ্র,ইউনির্ভাসেল ফিটনেস এর পক্ষে সাইফুল ইসলাম, শামসুন নাহার হারুন পলিটেকনিক ইনিস্টিউট এর সিইও মিঠুন দাশ, নওজোয়ান এনজিও, এস.এস.ফুডস এন্ড বেভারেজ ও শীতল ড্রিংকিং ওয়াটার, চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ, নিউজ৭১অনলাইন এর পক্ষে সম্পাদক আর ইসলাম রবি, ন্যাশনাল নিউজ২৪ডটকম এর পক্ষে কাজী মেহেদী হাসান, দৈনিক ৭১ বাংলাদেশ সম্পাদক শেখ সেলিম,বিডি সংবাদ ২৪ ডটকম এর চট্টগ্রাম ব্যুরো প্রধান সাইদুর ইসলাম মাসুম,মডেল পলাশ খান, একুশ মানবিক ও আবৃত্তি চর্চা কেন্দ্র ও কালারর্স মর্ডাণ ড্যান্স একাডেমী।

Leave a Reply

ক্যালেন্ডার এবং আর্কাইভ

September 2018
S M T W T F S
« Aug    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  
%d bloggers like this: