চট্টগ্রাম, , বুধবার, ১৪ নভেম্বর ২০১৮

রাঙামাটিতে আবারো সন্ত্রাসী হামলা : আ’লীগের ২ নেতাকর্মী আহত

প্রকাশ: ২০১৮-০৯-০১ ১০:২৪:৩০ || আপডেট: ২০১৮-০৯-০১ ১০:২৪:৩০

আলমগীর মানিক, রাঙামাটি প্রতিনিধিঃ দূর্গম পাহাড়ে বাস করে আওয়ামীলীগের রাজনীতি করার অপরাধে রাঙামাটির বিলাইছড়িতে আবারো আঞ্চলিকদলের সন্ত্রাসীদের হাতে মারধরের শিকার হয়েছে ক্ষমতাসীনদলের দুই নেতা। শুক্রবার বিকেলে ৩নং ফারুয়া ইউনিয়নের উলুছড়ি পাড়ায় এই ঘটনা ঘটে। আহতরা হলেন-ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক দয়াল তঞ্চঙ্গ্যা ও মহিলা আওয়ামীলীগের সদস্য কাপড়ি তঞ্চঙ্গ্যা।

এই দুই নেতাকর্মীকে শুক্রবার বিকেলে বাড়ি থেকে পৃথকভাবে ধরে নিয়ে বেদড়ক পিটিয়ে আহত করেছে আঞ্চলিকদলীয় সন্ত্রাসীরা। এই ঘটনায় সন্তু লারমার নেতৃত্বাধীন জেএসএস এর সশস্ত্র সন্ত্রাসীরা এই ঘটনা ঘটিয়েছে বলে দাবি করেছে স্থানীয় আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

বিলাইছড়ি উপজেলা যুবলীগের সভাপতি অংসী প্রæ মারমা জানিয়েছেন, জেএসএস এর সশস্ত্র শাখার ২০/২৫ জনের একদল সন্ত্রাসী শুক্রবার বিকেলে উলুছড়ি পাড়ায় হামলা চালায়। এসময় দয়াল তঞ্চঙ্গ্যাকে বাড়ি থেকে ধরে অদূরে জঙ্গলে নিয়ে বেদড়ক পেঠায়। আওয়ামীলীগের রাজনীতি কেন করছে এমন প্রশ্ন করে সারা শরীরে বেদড়ক পিটুনীতে সে আহত হয়ে লুটিয়ে পড়লে তাকে ফেলে চলে যায় সন্ত্রাসীরা।

অপরদিকে এর কিছুক্ষণ পরেই ফারুয়া ইউনিয়নের মহিলা আওয়ামীলীগের সদস্য কাপড়ি তঞ্চঙ্গ্যার বাসায় হামলা দিয়ে তাকেও বেদড়ক পেঠায় সন্ত্রাসীরা। পরে স্থানীয় দলীয় নেতাকর্মীরা খবর পেয়ে তারা আহত দু’জনকে উদ্ধার করে প্রথমে বিলাইছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে রাত সাড়ে দশটার সময় উন্নত চিকিৎসার জন্যে রাঙামাটি জেনারেল হাসপাতালে এনে ভর্তি করে।

এদিকে এই ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী ও রাঙামাটি জেলা আওয়ামীলীগের সভাপতি দীপংকর তালুকদার। এই ন্যাক্কারজনক ঘটনার সাথে জড়িত সন্ত্রাসীদের অবিলম্বে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিও জানিয়েছেন তিনি।

উল্লেখ্য এরআগেও, বিলাইছড়ি উপজেলায় আঞ্চলিকদলীয় সশস্ত্র সন্ত্রাসীরা হাতে স্থানীয় আওয়ামীলীগের অন্তত ৬ জন নেতাকে পৃথক পৃথক হামলায় গুরুত্বর আহত করা হয়েছিলেন।

Leave a Reply

ক্যালেন্ডার এবং আর্কাইভ

September 2018
S M T W T F S
« Aug   Oct »
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  
%d bloggers like this: