চট্টগ্রাম, , বুধবার, ২৪ অক্টোবর ২০১৮

মাদকের বিরুদ্ধে অভিযান জোরালোর দাবিতে রাঙামাটিতে মানববন্ধন

প্রকাশ: ২০১৮-০৮-১৪ ১৪:২৩:৫৪ || আপডেট: ২০১৮-০৮-১৪ ১৪:২৫:৪৪

আলমগীর মানিক, রাঙামাটি প্রতিনিধি : পার্বত্য জেলা রাঙামাটিকে মাদকমুক্ত করতে জোরালোভাবে মাদক বিরোধী অভিযান পরিচালনার দাবিতে মানববন্ধন করেছে সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ। রাঙামাটির ঐহিত্যবাহী সামাজিক সংগঠন “আলোর ফুল” এর উদ্যোগে মঙ্গলবার রাঙামাটি জেলা প্রশাসকের কার্যালম সম্মুখে এই মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়। দেড় ঘন্টাব্যাপী চলা মানব বন্ধনে রাঙামাটির বিভিন্ন সামাজিক সংগঠনের প্রতিনিধি ও স্কুল কলেজের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, রাঙামাটি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আনোয়ার আল হক, রাঙামাটি পৌরসভার প্যানেল মেয়র জামাল উদ্দিন, রাঙামাটি প্রতিবন্ধী স্কুলের পরিচালক নুরুল আবছার, আলো ফুল সংগঠনের উপদেষ্টা সুফিয়া কামাল ঝিমি, রোটারিয়ান আবু সাদৎ মোঃ সায়েমসহ বিভিন্ন সংগঠনের প্রতিনিধিবৃন্দ বক্তব্য রাখেন।

মানববন্ধনে বক্তারা বলেন, পার্বত্য জেলা শহর রাঙামাটি দেশের অন্যতম পর্যটন শহর। এই শহরে বর্তমানে মাদকের অবাধ ব্যবহার শংকিত করে তুলেছে অত্রাঞ্চলের অভিভাবকদের। মাদকসেবী ও মাদক কেনাবেচার সাথে জড়িতদের বিরুদ্ধে তেমন কোনো অভিযান পরিচালনা করছে না এখানকার মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর।

এমতাবস্থায় রাঙামাটিতে প্রশাসনের পক্ষ থেকে মাদকসেবীদের বিরুদ্ধে জোরালো অভিযান পরিচালনা করে রাঘব বোয়ালদেরকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন বক্তারা। অন্যথায় সামাজিক সংগঠনের পক্ষ থেকে সচেতন বাসিন্দাদের নিয়ে মাদকসেবীদের বিরুদ্ধে রাজপথে কঠোর আন্দোলনে নামার হুমকিও দিয়েছেন সামাজিক সংগঠনগুলোর নেতৃবৃন্দ।

রাঙামাটি-চট্টগ্রাম সড়কের পাশে দেড়ঘন্টাব্যাপী চলা এই মানববন্ধনে আলোর ফুল সংগঠনের সভাপতি ইকবাল হোসেন শিশিরের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, ওয়ার্ল্ড পিস এন্ড হিউম্যান রাইটস সোসাইটি রাঙামাটির প্রতিনিধি দেবাশীষ পাল রাজা, রাঙামাটি বøাড ব্যাংকের এ্যাডমিন আহম্মেদ ইমতিয়াজ আজাদ, আলোর ফুলের প্রতিষ্ঠাতা পরিচালক শহিদুল ইসলাম ভূট্টো, সাধারণ সম্পাদক আবুল বাশার সাংগঠনিক সম্পাদক মাসুদ রানা রুবেল প্রমুখ।

Leave a Reply

ক্যালেন্ডার এবং আর্কাইভ

August 2018
S M T W T F S
« Jul   Sep »
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  
%d bloggers like this: