চট্টগ্রাম, , বুধবার, ২২ আগস্ট ২০১৮

রাবিতে স্বেচ্ছাসেবী সংগঠন ইআরও’র উদ্যোগে পথশিশুদের মধ্যে বস্ত্র বিতরণ

প্রকাশ: ২০১৮-০৮-১০ ১৭:২৭:১৯ || আপডেট: ২০১৮-০৮-১০ ১৭:২৭:১৯

 স্বেচ্ছাসেবী সংগঠন ইকুয়্যাল রাইটস্ অরগানাইজেশনের (ইআরও) উদ্যোগে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) সংলগ্ন বিনোদপুর ও রাজশাহী স্টেশন এলাকার পঞ্চাশজন অসহায় পথশিশুকে বস্ত্র বিতরণ করা হয়েছে।

আজ শুক্রবার সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র কলাভবনের ১২৩ নম্বর কক্ষে আয়োজিত অনুষ্ঠানে পথশিশুদের বস্ত্র বিতরণ করা হয়। সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি রাজ কিরণ দাসের সভাপতিত্বে এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার (তাপু), অধ্যাপক ড. বিশ্বনাথ শিকদার, অধ্যাপক ড. প্রভাষ কুমার কর্মকার, সহকারী অধ্যাপক মো. ফজলুল হক, রাবি পাহাড়ী ছাত্র পরিষদের সভাপতি দীপন চাকমা প্রমুখ। এ সময় সংগঠনের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক অনামিকা সাহা নূপুর। অনুষ্ঠানে বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের এ ধরনের সমাজ সেবামূলক কার্যক্রম সত্যিই প্রশংসনীয়। সংগঠনটি ভবিষ্যতেও এই ধরনের কার্যক্রম অব্যাহত রাখবে এবং সংগঠনের উদ্দেশ্য বাস্তবায়নের জন্য অসহায়দের নিয়ে কাজ করে যাবে বলে বক্তারা আশাবাদ ব্যক্ত করেন।

আট বছরের শিশু নাঈম ও হাসি নতুন জামা-কাপড় হাতে পেয়ে খুশিতে হৈ-হুল্লোড় করতে থাকে। নতুন জামা পেয়ে কেমন লাগছে জিজ্ঞাসা করলে শিশুরা অনেক ভাল লাগছে বলে জানিয়েই হাতে রাখা জামা দিয়ে মুখ লুকিয়ে ফেলে।

উল্লেখ্য, ‘সাম্যের সন্ধানে আমরা’ প্রতিপাদ্যকে সামনে রেখে সংখ্যালঘু ও প্রান্তিক জনগোষ্ঠীর অধিকার ও নিরাপত্তা নিশ্চিতকরণের জন্য চলতি বছর ২০ জুলাই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী রাজ কিরণ দাসকে সভাপতি এবং ফোকলোর বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী অনামিকা সাহা নূপুরকে সাধারণ সম্পাদক করে যাত্রা শুরু করে সংগঠনটি।

Leave a Reply

ক্যালেন্ডার এবং আর্কাইভ

August 2018
S M T W T F S
« Jul    
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  
%d bloggers like this: