চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮

ভোক্তা অধিকারবিরোধী অপরাধে ১ লাখ ৩৩ হাজার টাকা জরিমানা

প্রকাশ: ২০১৮-০৮-১০ ০৯:২৫:৫৯ || আপডেট: ২০১৮-০৮-১০ ০৯:২৫:৫৯

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের বাজার তদারকিমূলক অভিযানে ১০ প্রতিষ্ঠানকে ১ লাখ ৩৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (৯ আগস্ট) নগরের ইপিজেড, বন্দর, ডবলমু‌রিং, পাঁচলাইশ ও চান্দগাঁও থানায় এ অভিযান চালানো হয়।

অধিদফতরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের সহকারী প‌রিচালক নাস‌রিন আক্তার ইপিজেড থানার বে শ‌পিং কম‌প্লে‌ক্সের ফ্যান্টাসি বার্গারকে অননু‌মো‌দিত সস ব্যবহার, বা‌সি খাবার বিক্রি করার অপরাধে ১০ হাজার টাকা, ম্যাক্স ফুডকে ১০ হাজার টাকা, বে ফুড কর্নারকে ৫ হাজার টাকা, মেয়াদোত্তীর্ণ শিশু খাদ্য বিক্রির জন্য সংরক্ষণ করায়  ৫ হাজার টাকা, ভূঁইয়া ফুডকে ৫ হাজার টাকা এবং হানিম্যাক্স ফুডকে ৫ হাজার টাকা জ‌রিমানা করেন। এ সময় ২৫ লিটার অননু‌মো‌দিত সস ধ্বংস করা হয়।

সহকারী প‌রিচালক বিকাশ চন্দ্র দাস বন্দর ও চান্দগাঁও থানা এলাকায় অভিযান চালান। তিনি গরু মোটাতাজা করার অননুমোদিত স্টের‌য়েড, অবৈধ যৌন উত্তেজক ওষুধ ও মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির জন্য সংরক্ষণ করায় মাইলের মাথা এলাকার মেসার্স গফুর ফার্মেসিকে ৬০ হাজার টাকা জ‌রিমানা ক‌রেন। এ সময় ১০ হাজার ‌পিস অননু‌মো‌দিত ওষুধ ধ্বংস করা হয়। রান্নাঘরের নোংরা অপরিচ্ছন্নতার জন্য চান্দগাঁও এলাকার আজমির হোটেলকে ৮ হাজার টাকা জরিমানা করা হয়।

অধিদফতরের জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান পাঁচলাইশ ও বহাদ্দারহাট এলাকায় তদার‌কিমূলক কার্যক্রম পরিচালনা করেন। এ সময় জেএম ব্রাদার্সে অস্বাস্থ্যকর প‌রি‌বে‌শে মসলা গুঁড়ো করায় ৫ হাজার টাকা, মসলা বিক্রিতে কম ওজ‌নের বাটখারা ব্যবহার করায় ৫ হাজার টাকা জ‌রিমানা করা হয়। নোংরা প‌রি‌বে‌শে তৈরি করা ২০ কে‌জি মসলা ফে‌লে দেওয়া হয়। শাহ আলম মিলঘর নামের আরেকটি মসলার দোকানকে ওজ‌নে কারচু‌পি করায় ৫ হাজার টাকা জ‌রিমানা ক‌রা হয়। এ সময় ১২টি কম ওজ‌নের বাটখারা আটক করা হ‌য়ে‌ছে।

পোড়া‌তেল ব্যবহার, নিউজপ্রিন্টের ওপর খাবার বিক্রির জন্য সংরক্ষণ, নোংরা প‌রি‌বে‌শে খাদ্যদ্রব্য উৎপাদন করায় নিউ ম্যা‌নিলা হো‌টেল‌কে ১০ হাজার টাকা জরিমানা এবং ১০ লিটার পোড়া তেল ধ্বংস করা হয়।

Leave a Reply

ক্যালেন্ডার এবং আর্কাইভ

August 2018
S M T W T F S
« Jul   Sep »
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  
%d bloggers like this: