চট্টগ্রাম, , রোববার, ২১ অক্টোবর ২০১৮

চট্টগ্রামে বাস চলাচল শুরু

প্রকাশ: ২০১৮-০৮-০৬ ১১:০৮:৪১ || আপডেট: ২০১৮-০৮-০৬ ১১:০৮:৪১

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের দুয়েক দিনের টানা বিক্ষোভের কারণে ‘নিরাপত্তার’ নামে ‘মনগড়া’ পরিবহন ধর্মঘট প্রত্যাহার করে নিল চট্টগ্রাম জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপ। এর মাধ্যমে জনভোগান্তি থেকে মুক্তি পেলো চট্টগ্রামবাসী।

চট্টগ্রাম জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের মহাসচিব আবুল কালাম আজাদ বলেন, ‘নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে অনির্দিষ্টকালের জন্য গাড়ি চলাচল বন্ধের ঘোষণা দেওয়া হয়েছিল। পরে কেন্দ্রিয় সিদ্ধান্ত অনুসারে গাড়ি চলাচল শুরু করেছে।

এদিকে, সোমবার সকাল থেকে নগরের বহদ্দারহাট, মুরাদপুর, চকবাজার, ২ নম্বর গেইট, কালুরঘাট, আন্দরকিল্লা, নিউ মার্কেট, কাজিরদেউরি,  অক্সিজেন মোড়, শাহ আমানত সেতুসহ বিভিন্ন এলাকায় গণপরিবহন চলাচল করছে। বিভিন্ন কাউন্টার থেকে দূরপাল্লার বাস ছাড়ছে।

তবে সিএনজিচালিত অটোরিকশা, প্রাইভেট কার, রিকশাসহ বিভিন্ন যান চলাচল স্বাভাবিক থাকলেও গণপরিবহণের সংখ্যা প্রয়োজনের তুলনায় অনেকাংশে কম।

এর আগে রোববার থেকে নিরাপদ সড়কের দাবিতে ছাত্রদের আন্দোলনের প্রেক্ষিতে নিরাপত্তার অজুহাত দেখিয়ে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেয় চট্টগ্রাম জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপ। এরপর থেকে  হঠাৎ করে সড়কে গণপরিবহন না থাকায় অসহনীয় দুর্ভোগে পড়েন সাধারণ মানুষ।

অনির্দিষ্টকালের ধর্মঘট ডাকার বিষয়ে জানতে চাইলে চট্টগ্রাম জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের মহাসচিব আবুল কালাম আজাদ জানান, চালক ও পরিবহন শ্রমিকদের নিরাপত্তার বিষয় চিন্তা করে আমরা ধর্মঘট ডেকে ছিলাম। কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুসারে তা আবার প্রত্যাহার করে নেওয়া হয়েছে। রোববার মধ্যরাত থেকে গণপরিবহণ চলাচল করছে বলেও দাবি করেন তিনি।

Leave a Reply

ক্যালেন্ডার এবং আর্কাইভ

August 2018
S M T W T F S
« Jul   Sep »
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  
%d bloggers like this: