চট্টগ্রাম, , বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮

রাইফার মৃত্যুর ঘটনায় দায়ী চিকিৎসক ও ক্লিনিক গুলোকে আইনের আওতায় আনার দাবি

প্রকাশ: ২০১৮-০৭-১০ ০০:৩৮:২৯ || আপডেট: ২০১৮-০৭-১০ ০০:৩৮:২৯

ভূল চিকিৎসা ও অবহেলায় সাংবাদিক কন্যা রাইফা খানের মৃত্যুর প্রতিবাদে এবং দোষী চিকিৎসক ও কসাইখানা নামে খ্যাত ক্লিনিকগুলোকে আইনের কঠোর আওতায় আনার দাবিতে বাংলাদেশ তথ্য ও মানবাধিকার ফাউন্ডেশন চট্টগ্রাম জেলা কমিটির উদ্যোগে আজ(সোমবার) বিকাল ৪ টায় চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে এক প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

জেলা কমিটির সভাপতি ৩৬নং ওয়ার্ড কাউন্সিলর হাজী জাহাঙ্গীর আলম চৌধুরীর সভাপতিত্বে কর্মসূচি উদ্বোধন করেন কেন্দ্রীয় নির্বাহী কমিটির যুগ্ম মহাসচিব মতিউর রহমান সৌরভ। স্বাগত বক্তব্য রাখেন জেলা কমিটির কার্যকরি সভাপতি আলহাজ্ব লায়ন মোঃ আলমগীর। একাত্বতা ঘোষণা করেন সাবেক উপ-পুুলিশ কমিশনার কবি জাহাঙ্গীর আলম চৌধুরী। বক্তব্য রাখেন জেলা কমিটির সহ-সভাপতি মোঃ আবুল কাসেম। সহ-সাধারণ সম্পাদক হাজী চান্দু মিয়া ও শিব্বির আহমদ ওসমান, শিক্ষা সম্পাদক মোঃ জয়নাল আবেদীন, দপ্তর সম্পাদক মোঃ আব্দুল ওহাব।

জেলা প্রতিনিধি সৈয়দা শাহানা আরা বেগমের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন সম্পাদক মন্ডলীর জসিম উদ্দিন আলী, এইচ. এম ইকবাল, আবু শাহাদাত চৌধুরী শিপন, জয় দেব চন্দ্র দাশ, সাংবাদিক রিমন মহুরী, সাংবাদিক রোজি চৌধুরী, সাংবাদিক ইমরান সোহেল, সংগঠক রাফিউল কবির লিটু, নুরুল আনোয়ার, ভুট্টু, মোঃ নুর জামাল চৌধুরী, আজিজুল হক, নারী নেত্রী উম্মে হাবিবা ইকু, ঝর্ণা আক্তার, সংগঠক স্বাধীন বর্মন, মোঃ রাব্বি, মোঃ নুরুন্নবী প্রমুখ।

বক্তারা বলেন, আমাদের প্রতিবাদ সমগ্র চিকিৎসক সমাজের বিরুদ্ধে নয়, কিছু চিকিৎসক যারা চিকিৎসা পেশাকে ব্যবসায় পরিণত করেছে, যারা মৃত রোগীকে আইসিইউতে রেখে চিকিৎসার নামে রোগীর স্বজন থেকে অতিরিক্ত টাকা হাতিয়ে নিচ্ছে, যাদের অবহেলায় অকালে অনেকে মৃত্যু বরণ করছে সে সকল অযোগ্য ও অর্থ লিপসু চিকিৎসকদের প্রতি আমাদের ধিক্কার।

আমরা মনে করি চিকিৎসকদেরকে ভালো চিকিৎসক হওয়ার আগে ভালো মানুষ হওয়া জরুরী। সাংবাদিক সমাজকে দায়ী করে বিএমএ’র মিথ্যা ও উদ্দেশ্য মূলক বিবৃতির তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানানো হয় মানববন্ধন থেকে।

Leave a Reply

ক্যালেন্ডার এবং আর্কাইভ

July 2018
S M T W T F S
« Jun   Aug »
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  
%d bloggers like this: