চট্টগ্রাম, , রোববার, ২২ জুলাই ২০১৮

রাইফা হত্যার প্রতিবাদে সমাবেশ ও প্রদীপ প্রজ্জ্বলন

প্রকাশ: ২০১৮-০৭-০৮ ২২:৫৪:০৫ || আপডেট: ২০১৮-০৭-০৮ ২২:৫৪:০৫

চিকিৎসাসেবার নামে বাণিজ্য বন্ধ, স্বাস্থ্য বিভাগে চলমান অনিয়ম বন্ধ এবং গুটিকয়েক অসাধু চিকিৎসকের সাধারণ মানুষের সঙ্গে প্রতারণার বিরুদ্ধে দেশের সকল শ্রেণি-পেশার মানুষকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানানো হয়েছে।

রোববার (০৮ জুলাই) সন্ধ্যায় নগরের চেরাগী পাহাড় চত্বরে অনুষ্ঠিত এক সমাবেশে এই আহবান জানান চট্টগ্রামের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষেরা।

ভুল চিকিৎসা ও অবহেলায় সাংবাদিক রুবেল খানের শিশুকন্যা রাইফা খানের মৃত্যুর প্রতিবাদে এবং জড়িত চিকিৎসকের শাস্তির দাবিতে ‘চট্টগ্রামের বিক্ষুব্ধ তরুণ সমাজ’র ব্যান্যারে এ সমাবেশ ও প্রদীপ প্রজ্জ্বল কর্মসূচি পালন করা হয়।

সমাবেশে বক্তারা বলেন, শিশু রাইফা খানের মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটির প্রতিবেদন অনুযায়ী দায়ী প্রতিষ্ঠান ও দোষীদের উপযুক্ত শাস্তিই বতর্মান চিকিৎসা ব্যবস্থার প্রতি আস্থা ফিরিয়ে আনতে পারে। রাইফা হত্যার ঘটনায় অবৈধ-অনুমোদনহীন ম্যাক্স হাসপাতাল বন্ধ, অভিযুক্ত চিকিৎসকদের শাস্তি ও কথায় কথায় মানুষ জিম্মিকারী ডা. ফয়সল ইকবালের চিকিৎসা সনদ বাতিল করতে হবে।

সমাবেশে বক্তারা দেশের ঘুনে ধরা চিকিৎসা ব্যবস্থাকে ঢেলে সাজানো এবং সাধারণ মানুষের সুষ্ঠু চিকিৎসা সেবা নিশ্চিত করার দাবি জানান।

বক্তারা বলেন, চট্টগ্রামের অধিকাংশ ডাক্তার সুনামের সঙ্গে চিকিৎসাসেবা দিচ্ছেন। কিন্তু কিছু অসাধু চিকিৎসক অনিয়ম-দুর্নীতির মাধ্যমে দেশের সাধারণ মানুষকে জিম্মি করে রেখেছেন। চিকিৎসক নামের কলঙ্ক এসব মানুষ এ পেশার অবমাননা করছেন। তারা চিকিৎসার নামে বাণিজ্য করছেন। বিএমএকে ব্যবহার করে চিকিৎসক নামধারী ফয়সল ইকবাল চৌধুরী চট্টগ্রামে বদলি বাণিজ্য, টেন্ডার বাণিজ্য, চাঁদাবাজি করছে।

র‌্যাবের অভিযানের প্রতিবাদে রোগীদেরকে জিম্মি করে চিকিসা সেবা বন্ধ করার ঘোষণা তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে বক্তারা অনতিবিলম্বে রোগীকে জিম্মি করে এ ধরনের অনৈতিক, অন্যায্য, অযৌক্তিক ও অমানবিক কর্মকান্ড পরিহার করে সকল বেসরকারী চিকিৎসক ও ক্লিনিক মালিকদেরকে আইনের প্রতি শ্রদ্ধা জানিয়ে অবৈধ ধর্মঘট প্রত্যাহারের দাবি জানান।

সাংবাদিক প্রীতম দাশের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন বিএফইউজের সাবেক সহ-সভাপতি আবু তাহের মোহাম্মদ, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, চট্টগ্রাম প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক চৌধুরী ফরিদ, সিইউজে’র প্রচার সম্পাদক আহমেদ কুতুব, গণজাগরণ মঞ্চ চট্টগ্রামের সমন্বয়ক শরীফ চৌহান, নাট্যকর্মী সাইফুল ইসলাম বাবু, মোস্তফা কামাল যাত্রা, আবৃত্তিশিল্পী রাশেদ হাসান প্রমুখ।

সমাবেশ ও প্রদীপ প্রজ্জ্বল কর্মসূচিতে চট্টগ্রামের বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ও বিভিন্ন শ্রেণি-পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 

Leave a Reply

ক্যালেন্ডার এবং আর্কাইভ

July 2018
S M T W T F S
« Jun    
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  
%d bloggers like this: