চট্টগ্রাম, , বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮

ফের লাগামহীন সবজির দাম!

প্রকাশ: ২০১৮-০৭-০৬ ১৫:৪১:৪৩ || আপডেট: ২০১৮-০৭-০৬ ১৫:৪১:৪৩

নগরের কাঁচাবাজারে ফের লাগামহীন হয়ে উঠেছে সবজির দাম। আলু থেকে বরবটি- সব সবজির দামই গেল সপ্তাহের তুলনায় কেজিতে বেড়েছে ১০ থেকে ২০ টাকা করে। ঈদের পর থেকে ক্রমবর্ধমান হারে বাড়া সবজির দাম কিছুতেই কমছে না।

ক্রেতাদের অভিযোগ, প্রান্তিক চাষিরা কম দামে সবজি বিক্রি করলেও খুচরো বাজারে তা কয়েকগুণ বাড়িয়ে বিক্রি করছেন বিক্রেতারা। তবে বিক্রেতারা বলছেন, বৈরী আবহাওয়ার কারণে সরবরাহ কম থাকায় এবং সবজি নষ্ট হওয়ার কারণেই তারা বেশি দামে বিক্রি করতে ‘বাধ্য’ হচ্ছেন।

শুক্রবার (০৬ জুলাই) সকালে নগরের চকবাজার ও কাজির দেউড়ি কাঁচাবাজার ঘুরে দেখা গেছে, প্রতি কেজি বেগুন ৫০ টাকা, ঝিঙে ও কাঁকরোল ৮০ টাকা, বরবটি ৭০, চিচিঙা ৫০ টাকা, ঢ্যাঁড়স ৬০ টাকা, তিতকরলা ৫৫-৬০ টাকা, কাঁচা কুমড়া ৫৫-৬০ টাকা, শসা ৫০ টাকা, সিম ১৭০ টাকা, টমেটো ১০০ টাকায় বিক্রি হচ্ছে।

গেল সপ্তাহে এসব সবজির মধ্যে প্রতি কেজি বেগুন ৪০ টাকা, ঝিঙে ও কাঁকরোল ৪০ টাকা, বরবটি ৬০ টাকা, চিচিঙা ৪০ টাকা, ঢ্যাঁড়স ৬০ টাকা, তিতকরলা ৫০ টাকা, কাঁচা কুমড়া ৫০ টাকা, শসা ৪০ টাকা ও টমেটো ৮০ টাকায় বিক্রি হয়।

এদিকে শুধু সবজি নয়, বেড়েছে মাছের দামও। বড় কাতলা মাছ কেজিতে বিক্রি হচ্ছে ৩৫০-৪০০ টাকা, কার্ফু মাছ কেজিতে ২০০ টাকা, রুই ৩৫০ টাকা, চিংড়ি ৯০০ টাকা, বাটা মাছ ৪০০ টাকা ও ইলিশ মাছ কেজিতে ৯০০-১২০০ টাকায় বিক্রি হচ্ছে।

প্রতিকেজি গরুর মাংস হাড়ছাড়া ৬৫০ টাকা, হাড়সহ ৫৫০ টাকা, খাসি প্রতিকেজি ৭২০ টাকা, ব্রয়লার মুরগি ১৫০ টাকা, সোনালি জাতের মুরগি ৩২০ টাকা ও দেশি মুরগি ৪২০ টাকা বিক্রি হচ্ছে। চকবাজার কাঁচাবাজারে মিলছে কবুতরের বাচ্চা। এক জোড়া বিক্রি হচ্ছে ২৫০ টাকা।

কাঁচা মরিচ কেজি প্রতি ১০০ টাকা, লেবু জোড়া প্রতি ১৫ টাকায় বিক্রি হচ্ছে।

Leave a Reply

ক্যালেন্ডার এবং আর্কাইভ

July 2018
S M T W T F S
« Jun   Aug »
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  
%d bloggers like this: