চট্টগ্রাম, , শনিবার, ২১ জুলাই ২০১৮

ম্যাক্স হাসপাতালকে কারণ দর্শানোর নোটিশ

প্রকাশ: ২০১৮-০৭-০৫ ০০:০৪:১৯ || আপডেট: ২০১৮-০৭-০৫ ০০:০৭:১৪

ভুল চিকিৎসা ও গাফিলতিতে আড়াই বছরের শিশু রাইফা খান নিহতের ঘটনায় স্বাস্থ্য মন্ত্রণালয় কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বেসরকারি ম্যাক্স হাসপাতালকে।

বুধবার (৪ জুলাই) সকালে মন্ত্রণালয় থেকে ই-মেইলে পাঠানো নোটিশটি ম্যাক্স হাসপাতালে নিয়ে যান চট্টগ্রামের সিভিল সার্জন ডা. মো. আজিজুর রহমান সিদ্দিকী।

ম্যাক্স হাসপাতালের মহাব্যবস্থাপক রনজন প্রসাদ দাশগুপ্ত নোটিশটি গ্রহণ করেন।

সিভিল সার্জন বলেন, ১৫ দিনের মধ্যে নোটিশের জবাব দিতে বলা হয়েছে।

এক প্রশ্নের উত্তরে সিভিল সার্জন বলেন, স্বাস্থ্য মহাপরিচালকের কার্যালয়ের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিক) ডা. কাজী জাহাঙ্গীর হোসাইন জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রীর নির্দেশে গঠিত তিন সদস্যের কমিটি ম্যাক্স হাসপাতাল পরিদর্শন, সাংবাদিক, বিএমএ নেতা, ভুক্তভোগী সাংবাদিক রুবেল খানের পরিবারের সঙ্গে কথা বলে প্রতিবেদন স্বাস্থ্য মহাপরিচালকের কার্যালয়ে জমা দিয়েছেন। রোববার সেটি মন্ত্রণালয়ে পাঠানো হবে।

২৯ জুন (শুক্রবার) রাতে সমকালের চট্টগ্রাম ব্যুরোর স্টাফ রিপোর্টার রুবেল খানের আড়াই বছর বয়সী মেয়ে রাইফা খান ম্যাক্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আকস্মিকভাবে মারা যায়।  রাইফার মৃত্যুর পর তার পরিবার ও সাংবাদিকরা চিকিৎসকের ভুল ও হাসপাতালের অব্যবস্থাপনায় এ মর্মান্তিক ঘটনা ঘটেছে বলে দাবি করেন।

সাংবাদিক নেতারা রাইফা খুনে জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি, অবৈধ ম্যাক্স হাসপাতাল বন্ধ ও বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) নেতা ফয়সল ইকবাল চৌধুরীর ডাক্তারি সনদ বাতিলের দাবিতে আন্দোলন করে আসছেন। প্রতিবাদ ও বিচার দাবিতে ঝড় উঠেছে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। এ আন্দোলনে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক সংগঠন সংহতি জানিয়েছে।

Leave a Reply

ক্যালেন্ডার এবং আর্কাইভ

July 2018
S M T W T F S
« Jun    
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  
%d bloggers like this: