চট্টগ্রাম, , রোববার, ২২ জুলাই ২০১৮

প্রধানমন্ত্রীকে ‘কটুক্তি’ করায় শিক্ষার্থীকে মারধর ছাত্রলীগের

প্রকাশ: ২০১৮-০৭-০৪ ১৬:১৮:৪২ || আপডেট: ২০১৮-০৭-০৪ ১৬:৩৩:৪০

রাবি প্রতিনিধি : সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘ডাইনী’ বলায় শিবির সন্দেহে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষার্থীকে মারধর করেছেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা।

আজ বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবন চত্বরে তাকে মারধর করা হয়।

মারধরের শিকার শেখ জসিম উদ্দিন বিজয় বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী। কোটা সংস্কার আন্দোলনে তাকে সক্রিয় ভূমিকায় দেখা গেছে। বিজয় তার ফেইসবুকে প্রধানমন্ত্রীকে ‘কটুক্তি’ করে ছড়া লিখেন- ‘ডাইনী ও ডাইনী, মা ডেকে আমরা তো কোনো দাম পাইনি। ডাইনী ও ডাইনী, এরকম আচরণ আমরা তো চাইনি।’

প্রত্যক্ষদর্শীরা জানান, নিজ বিভাগের টিউটোরিয়াল পরীক্ষা দিতে আজ (বুধবার) বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক দিয়ে সিনেট ভবনের সামনে আসলে বিজয়কে আটক করে ছাত্রলীগের নেতা-কর্মীরা। তখন তাকে ফেইসবুকে দেওয়া স্ট্যাস্টাসের কথা জিজ্ঞেস করে মারধর করা হয়।

এসময় খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান সেখানে এগিয়ে গেলে বিজয়কে প্রক্টরের হাতে সোপর্দ করে ছাত্রলীগ নেতা-কর্মীরা। পরে তাকে প্রক্টর দপ্তরেই প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, ‘ফেইসবুকে প্রধানমন্ত্রীকে ডাইনী বলে কটুক্তি করায় আমরা তাকে জিজ্ঞাসাবাদ করি। জিজ্ঞাসাবাদে আমরা জানতে পারি তার সাথে শিবিরের সম্পৃক্ততা আছে। তখন আমরা তাকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের কাছে দিয়ে দেই।’

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, ‘বিজয়কে প্রক্টর দপ্তরে প্রাথমিক চিকিৎসা দেওয়া হচ্ছে। পুলিশের সাথে কথা বলে পরে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।’

এদিকে, গতকাল মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ে কোটা সংস্কার আন্দোলনকারীরা বুধবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে অবস্থান কর্মসূচির ঘোষনা দেয়। কিন্তু বৃষ্টির কারণে তারা অবস্থান কর্মসূচি পালন করতে পারেনি।

এসময় প্রশাসন ভবনের সামনে আসা বেশ কয়েকজন শিক্ষার্থীকে ছাত্রলীগ নেতাকর্মীরা সিনেট ভবন চত্ত্বরে নিয়ে মারধর করেছেন এমন অভিযোগ পাওয়া যায়। তবে বিজয়কে ছাড়া অন্য কাউকে মারধরের বিষয়টি অস্বীকার করেছেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু।

Leave a Reply

ক্যালেন্ডার এবং আর্কাইভ

July 2018
S M T W T F S
« Jun    
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  
%d bloggers like this: