চট্টগ্রাম, , বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮

দুর্দান্ত জয়ে সিরিজ জিতলো সালমারা

প্রকাশ: ২০১৮-০৬-২৯ ২৩:০৭:২৭ || আপডেট: ২০১৮-০৬-২৯ ২৩:০৭:২৭

এশিয়া কাপ জয়ের পর এবার আরো একটি সফলতা এসেছে বাংলাদেশ নারী ক্রিকেট দলের। আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ৪ উইকেটে জয়ের পর শুক্রবার (২৯ জুন) দ্বিতীয় ম্যাচেও ৪ উইকেটের জয় তুলে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশের মেয়েরা।

শেষ ওভারে যখন ৬ রান দরকার, তখন ব্যাটিংয়ে ছিলেন সানজিদা ইসলাম আর জাহানারা আলম। স্ট্রাইকে এসে ছক্কা হাঁকান সানজিদা। আর তাতেই উল্লাসে মেতে ওঠে বাংলাদেশ দল।

ডাবলিনে শুরুতে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৮ উইকেট হারিয়ে ১২৪ রান সংগ্রহ করে আয়ারল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে শামিমা সুলতানার ৫১ রান ও ফারজানা হকের ৩৬ রানে ভর করে ৪ উইকেটের জয় তুলে নেয় বাংলাদেশ। আর তাতেই ২-০ তে সিরিজ জিতে নেয় সালমা-রুমানারা।

ম্যাচের শুরুটা দারুণ ভালো হলেও শেষদিকে ১৪ রানের ব্যবধানে ৪ উইকেট হারিয়ে অনেকটা বিপাকে পড়ে বাংলাদেশ। তবে সপ্তম উইকেটে ৯ বলে ১ ছক্কায় ১১ রান তুলে কাঙ্ক্ষিত জয় এনে দেন সানজিদা ইসলাম।

এর আগে জয়ের লক্ষ্যে খেলতে নেমে দলীয় ২১ রানে আয়েশা রহমান ৭ রান করে আউট হন। এরপর দলের হাল ধরেন শামিমা সুলতানা আর ফারজানা হক। দ্বিতীয় জুটিতে দুজন মিলে যোগ করেন ৭৫ রান। এরপর দলীয় ৯৬ রানে ৪৯ বলে ৯ বাউন্ডারিতে ব্যক্তিগত ৫১ রান করে আউট হন শামিমা। ৮ রানের রানের ব্যবধানে সাজঘরে ফেরেন ফারজানা হক। ৩৪ বলে ৩ চার ও ১ ছক্কায় ৩৬ রানের ইনিংস খেলে আউট হন তিনি।

এরপর নিগার সুলতানা (৫), রুমানা আহমেদ (২) এবং ফাহিমা খাতুন (২) আউট হলে বিপাকে পড়ে বাংলাদেশ। তবে এদিন সানজিদা ছিলেন নায়ক। শেষ পর্যন্ত ছক্কা হাঁকিয়ে দলকে জিতিয়েই মাঠ ছেড়েছেন তিনি।

এর আগে আয়ারল্যান্ডের সিসেলিয়া জয়েস ৪৭ বলে ৬ বাউন্ডারি ও ১ ছক্কায় সর্বোচ্চ ৬০ রানের ইনিংস খেলেন। অধিনায়ক লওরা ডেলানি করেন ২০ রান।

বাংলাদেশের জাহানারা আলম ও নাহিদা আখতার ২টি করে উইকেট নেন। রুমানা আহমেদ ও ফাহিমা খাতুন নেন ১টি করে উইকেট।

একই মাঠে (ডাবলিন) আগামী ১ জুলাই (রোববার) সিরিজের শেষ ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

Leave a Reply

ক্যালেন্ডার এবং আর্কাইভ

%d bloggers like this: