চট্টগ্রাম, , শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮

আর্জেন্টিনা একাদশে মেসির সঙ্গে আগুয়েরো, নেই দিবালা

প্রকাশ: ২০১৮-০৬-১৬ ১০:৫১:৩১ || আপডেট: ২০১৮-০৬-১৬ ১০:৫১:৩১

আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচের আগের দিনই সেরা একাদশ ঘোষণা করে দিয়েছেন আর্জেন্টিনা কোচ হোর্হে সাম্পাওলি। আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচে আর্জেন্টিনার একাদশে মেসি-আগুয়েরো আছেন আক্রমণভাবে। ধারণা অনুযায়ীই জায়গা হয়নি পাওলো দিবালার।

আগামী শনিবার বাংলাদেশ সময় সন্ধ্যা সাতটায় মস্কোর স্পার্তাক স্টেডিয়ামে আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে রাশিয়া বিশ্বকাপ শুরু করবে আর্জেন্টিনা।

আগের দিন সংবাদ সম্মেলনে সবাইকে অবাক করে দিয়ে সেরা একাদশের নামগুলো পড়ে দেন সাম্পাওলি। জানান, গত বুধবারেই ম্যাচের একাদশ ঠিক করে রেখেছিলেন তিনি।

প্রথম ম্যাচের শুরুর একাদশে ডিফেন্ডার মার্কোস রোহো ও মিডফিল্ডার মাক্সিমিলিয়ানো মেসাকে রাখাটাই কেবল একটু অবাক করা। তাদের রাখার ব্যাখ্যাও দেন সাম্পাওলি।

“শুরু থেকেই সেরা একাদশে মার্কোসের থাকার সম্ভাবনা ছিল। সে আমাদের অনেক বিকল্প দিয়েছে। ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে সে শেষ তিন মাসে অনেক বেশি খেলেনি কিন্তু আমরা নিশ্চিত ছিলাম-সে প্রস্তুত ছিল।”

“মেসা সেই খেলোয়াড়, যার খোঁজে ছিলাম আমরা। সে খুবই বহুমূখী প্রতিভার এবং আমাদেরকে হারানো বল ফিরে পাওয়ার পথ করে দেয়। সে প্রস্তুত এবং যাদের সঙ্গে খেলছে, তাদের মতোই ভালো।”

প্রথম পছন্দের গোলরক্ষক সের্হিও রোমেরো হাঁটুর চোটে ছিটকে পড়ায় আর্জেন্টিনা উইলি কাবাইয়েরো, ফ্রাঙ্কো আরমানি আর নাহুয়েল গুসমান – তিন গোলরক্ষই ছিলেন সেরা একাদশে সুযোগ পাওয়ার লড়াইয়ে। আগেই দল ঘোষণা করে দিয়ে চেলসির কাবাইয়েরোকে নির্ভার করে দিলেন কোচ।

ইউভেন্তসের ফরোয়ার্ড দিবালার যে মেসির মতো একই পজিশনে খেলার কারণে একাদশের সম্ভাবনা নেই তা আগেই জানিয়ে দিয়েছিলেন সাম্পাওলি। বদলি হিসেবে নামার অপেক্ষায় থাকতে হবে তার ক্লাব সতীর্থ গনসালো হিগুয়াইনেরও।

সংবাদ সম্মেলনে কোচের পাশে ছিলেন না অধিনায়ক লিওনেল মেসি। ছিলেন ডিফেন্ডার নিকোলাস তাগলিয়াফিকো। তবে সাম্পাওলি দলের সেরা তারকার প্রশংসা করতে ভোলেননি।

“এটা সত্য কোচ দল সংগঠিত করে কিন্তু ফুটবলাররাই মাঠে সুযোগ তৈরি করে। আপনার যদি মেসির মতো খেলোয়াড় থাকে, তাহলে কোচ তার দারুণ দক্ষতার সুযোগ কাজে লাগাতে তার পাশে খেলোয়াড় রেখেই দল সাজায়।”

“সে দলকে সাহায্য করে এবং দলও তাকে সাহায্য করে। লিওর মতো খেলোয়াড় থাকা মানে, আপনাকে দলটাকে ভিন্নভাবে সাজাতে হবে।”

‘ডি’ গ্রুপে অপর দুই দল নাইজেরিয়া ও ক্রোয়েশিয়া।

আজেন্টিনা দল: উইলি কাবাইয়েরো, এদুয়ার্দো সালভিও, নিকোলাস ওতামেন্দি, মার্কোস রোহো, নিকোলাস তাগলিয়াফিকো, হাভিয়ের মাসচেরানো, লুকাস বিগলিয়া, মাক্সিমিলিয়ানো মেসা, লিওনেল মেসি, আনহেল দি মারিয়া ও সের্হিও আগুয়েরো।

Leave a Reply

ক্যালেন্ডার এবং আর্কাইভ

%d bloggers like this: