চট্টগ্রাম, , মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮

নিঃসঙ্গ কারাপ্রকোষ্ঠে ফাতেমার সঙ্গেই কাটবে খালেদার ঈদ

প্রকাশ: ২০১৮-০৬-১৫ ০৩:২৮:৫৩ || আপডেট: ২০১৮-০৬-১৫ ০৩:২৮:৫৩

কারাবন্দি থাকায় যুক্তরাজ্যে অবস্থানকারী নিজের বড় ছেলে তারেক রহমানসহ দুই ছেলের বউ, তিন নাতনীর সঙ্গে মোবাইলে শুভেচ্ছা বিনিময়ের সুযোগও নেই। জিয়ারত করতে যেতে পারবেন না দলের প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের কবর। কারাগারে অসুস্থ হয়ে পড়া খালেদা জিয়ার ঈদের দিনটি কাটবে যথারীতি পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পরিত্যক্ত কারাগারের ডে কেয়ার সেন্টারে। কারাবিধি অনুযায়ী ঈদের দিন কারাবন্দিরা যেটুকু ভালো-মন্দ খাবার পান সেটুকুই বরাদ্দ পাবেন তিনি।

এর আগেও ওয়ান ইলেভেনের সময় কারাবন্দি অবস্থায় ঈদুল ফিতর ও ঈদুল আজহা কাটিয়েছেন সংসদ ভবনে স্থাপিত বিশেষ সাবজেলে। এদিকে ঈদের দিন কারাবিধি অনুযায়ী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করবেন তার পরিবারের সদস্য ও স্বজনেরা। তারা সেখানে খালেদা জিয়ার জন্য বাসা থেকে কিছু খাবারও নিয়ে যেতে পারবেন বলে ইতোমধ্যে গণমাধ্যমকে জানিয়েছেন ডিআইজি প্রিজন্স।

অন্যদিকে ঈদের দিন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করার চেষ্টা করবেন বিএনপি স্থায়ী কমিটির সদস্যরা। এ জন্য তারা ইতোমধ্যে কারাকর্তৃপক্ষ ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট শাখায় আবেদনও করেছেন। অনুমতি পেলে বিএনপির সিনিয়র নেতারা তার সঙ্গে দেখা করবেন কারাগারে।

Leave a Reply

ক্যালেন্ডার এবং আর্কাইভ

%d bloggers like this: