চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮

অবিরাম বর্ষণে বান্দরবানের সঙ্গে চট্টগ্রাম-রাঙামাটির সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

প্রকাশ: ২০১৮-০৬-১২ ১১:১৮:১১ || আপডেট: ২০১৮-০৬-১২ ১১:১৮:১১

সাগরে অবস্থানরত লঘুচাপের প্রভাবে টানা ৪ দিনের অবিরাম বর্ষণ ও পাহাড়ি ঢলে বান্দরবানের সঙ্গে চট্টগ্রাম ও রাঙামাটির সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

মঙ্গলবার (১২ জুন) সকাল থেকে বান্দরবান-কেরানীহাট সড়কের আশপাশের খাল বিল ভরাট হয়ে সড়কের প্রায় ৩-৫ ফুট উপরে পানি উঠে বান্দরবানের সঙ্গে চট্টগ্রামের সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। এ সময় প্রায় অর্ধ শতাধিক ছোট বড় যানবাহন আটকা পড়ে থাকতে দেখা গেছে।

এদিকে শহরের বালাঘাটা এলাকার পুলপাড়ায় একটি কালভার্ট ব্রিজ পানিতে তলিয়ে যাওয়া বান্দরবান-রাঙামাটির সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে।

বান্দরবান পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক ঝন্টু দাশ জানান,  চট্টগ্রাম ও রাঙামাটি সড়কের বিভিন্ন জায়গা প্লাবিত হওয়ায় আপাতত যান চলাচল বন্ধ রাখা হয়েছে।

বান্দরবান সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সজীব আহমেদ জানান, সকালে প্রধান সড়কটি ডুবে গেছে। আপাতত চট্টগ্রাম ও রাঙামাটি সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

এদিকে ভারী বর্ষণের কারণে জেলা শহর ও আশ-পাশের কয়েকটি এলাকায় ছোটখাট পাহাড় ধসের ঘটনা ঘটেছে। তবে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। মাতামুহুরী নদীর পানি বাড়ায় লামা উপজেলা বাজারে নদীর পানি প্রবেশ করেছে।

প্রশাসন সূত্রে জানা যায়, গত তিনদিন থেকে বান্দরবান শহর ও আশপাশের এলাকাগুলোতে পাহাড়ের পাদদেশে বসবাসরত লোকজনদের সরে যেতে প্রশাসন ও পৌরসভার পক্ষ থেকে মাইকিং করা হচ্ছে। তাছাড়া জেলার সাতটি উপজেলায় সতর্কতামূলক মাইকিং করা হচ্ছে।

বান্দরবান জেলা প্রশাসক মো. আসলাম হোসেন জানান, প্রতিটি উপজেলায় প্রশাসনের পক্ষ থেকে মাইকিংসহ সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পাহাড়ি এলাকা থেকে লোকজনদের সরে যেতে বেশ কিছু উদ্যোগও নেওয়া হয়েছে। দুর্যোগপূর্ণ আবহাওয়া মোকাবেলায় প্রশাসনের পক্ষ থেকে সার্বিক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে বলেও জানান জেলা প্রশাসক মো. আসলাম হোসেন।

Leave a Reply

ক্যালেন্ডার এবং আর্কাইভ

%d bloggers like this: