চট্টগ্রাম, , শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮

চট্টগ্রামে কর্মচারীর হুমকিতে শঙ্কায় রেলের কর্মকর্তা!

প্রকাশ: ২০১৮-০৬-০৮ ২২:৩৮:৩৪ || আপডেট: ২০১৮-০৬-০৮ ২২:৩৮:৩৪

নিয়োগের লিখিত পরীক্ষায় পছন্দের কোনো প্রার্থী উত্তীর্ণ না হওয়ায় কর্মচারীর হুমকিতে শঙ্কায় পড়েছেন রেলওয়ে পূর্বাঞ্চলের এক কর্মকর্তা।

রেলওয়ে সূত্রে জানা গেছে, রেলওয়ে পূর্বাঞ্চলের এলডিএ কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশিত হয় বৃহস্পতিবার (৭ জুন)। ১১ হাজার ৪০০ জন পরীক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হন ৩৫৫ জন।

ওই পরীক্ষায় রেলের বাণিজ্য বিভাগের কর্মচারী ও নামধারী শ্রমিকনেতা মো. অলিউল্লাহ সুমনের পছন্দের কোনো পরীক্ষার্থী উত্তীর্ণ হয়নি। তাই ফল প্রকাশের পর থেকে নিয়োগ কমিটির আহ্বায়ক পূর্বাঞ্চলের প্রধান সরঞ্জাম নিয়ন্ত্রক মো. ফরিদকে মোবাইল ফোনে হুমকি দিচ্ছেন বলে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছেন। রোববার (১০ জুন) ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে থানায় অভিযোগ করবেন।

জানা গেছে, সুমন রেলওয়ে পূর্বাঞ্চলে বর্তমানে সহকারী দাবি পরিদর্শক হিসেবে কর্মরত। অফিসে কাজ না করা, বিভিন্ন জনকে হুমকি ও মারধরের অভিযোগে এর আগে তাকে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছিল। জাল সনদ ব্যবহার করে চাকরি নেওয়া, জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন এবং মাদক ব্যবসার সঙ্গে জড়িত থাকার অভিযোগ তদন্ত করছে দুর্নীতি দমন কমিশন।

মো. ফরিদ জানান, বৃহস্পতিবার ফল প্রকাশের পর থেকে শুক্রবার (৮ জুন) বিকেল ৫টা পর্যন্ত পাঁচবার ফোন করেছে এক ব্যক্তি। তিনি নিজেকে সিসিএম অফিসের কর্মচারী পরিচয় দিয়ে তার প্রার্থী লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়নি কেন জানতে চায়। এ সময় অকথ্য ভাষায় গালাগাল করে। বিভিন্ন ধরনের হুমকি দেয়। বিষয়টি আমি মহাব্যবস্থাপকসহ ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি।

রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক (জিএম) সৈয়দ ফারুক আহমেদ বলেন, নিয়োগের বিষয় নিয়ে একজন কর্মকর্তাকে হুমকি দেওয়ার বিষয়টি শুনেছি। তবে এখনো লিখিতভাবে অভিযোগ আমার কাছে দেননি। অভিযোগ পেলে প্রশাসনিক ব্যবস্থা নেওয়া হবে।

সূত্র : বাংলানিউজ।

Leave a Reply

ক্যালেন্ডার এবং আর্কাইভ

%d bloggers like this: