চট্টগ্রাম, , মঙ্গলবার, ১৯ জুন ২০১৮

মিশরকে উড়িয়ে দিল বেলজিয়াম

প্রকাশ: ২০১৮-০৬-০৭ ০৩:৪২:১৪ || আপডেট: ২০১৮-০৬-০৭ ০৩:৪২:১৪

বিশ্বকাপের প্রস্তুতি পর্বে দারুণ এক জয় পেয়েছে বেলজিয়াম। দলের সেরা খেলোয়াড় মোহামেদ সালাহর ফেরার অপেক্ষায় থাকা মিশরকে সহজেই হারিয়েছে রবের্তো মার্তিনেসের দল।

বুধবার বেলজিয়ামের ব্রাসেলসে ম্যাচটি ৩-০ গোলে জিতেছে স্বাগতিকরা। গত রোববার নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে পর্তুগালের সঙ্গে গোলশূন্য ড্র করেছিল ফিফা র‌্যাঙ্কিংয়ের তৃতীয় স্থানে থাকা বেলজিয়াম।

অন্যদিকে, বিশ্বকাপ অভিযানে নামার আগে প্রস্তুতিটা একেবারেই ভালো হলো না মিশরের। কুয়েতের সঙ্গে ১-১ ড্রয়ের পর গত শনিবার কলম্বিয়ার সঙ্গে গোলশূন্য ড্র করে আফ্রিকার দেশটি।

ঘরের মাঠে বেলজিয়ামের শুরুটা হয় বেশ ভালো। বল দখলে এগিয়ে থাকার পাশাপাশি আক্রমণেও প্রভাব ছিল তাদের। সাফল্যও মেলে দ্রুত; প্রথমার্ধে অল্প সময়ের ব্যবধানে দুইবার মিশরের জালে বল পাঠায় তারা।

২৭তম মিনিটে দারুণ পাসিং ফুটবলে গড়া আক্রমণে এগিয়ে যায় বেলজিয়াম। এডেন হ্যাজার্ডের শট গোলরক্ষক ঝাঁপিয়ে ঠেকালেও বিপদমুক্ত করতে পারেননি। আলগা বল ফাঁকায় পেয়ে অনায়াসে জালে ঠেলে দেন ম্যানচেস্টার ইউনাইটেডের স্ট্রাইকার রোমেলু লুকাকু।

৩৮তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন চেলসি তারকা হ্যাজার্ড। বাঁ-দিক থেকে ডি-বক্সে ঢোকা মিডফিল্ডার ইয়ানিক কারাসকোর পাস ডি-বক্সে ফাঁকায় পেয়ে বাঁ পায়ের জোরালো শটে গোলটি করেন তিনি।

দ্বিতীয়ার্ধেও প্রতিপক্ষের রক্ষণে চাপ ধরে রাখে বেলজিয়াম। যোগ করা সময়ের শেষ দিকে মিচি বাতসুয়াইয়ের এক জনকে কাটিয়ে বাড়ানো বল ছয় গজ বক্সের মুখে পেয়ে সহজেই লক্ষ্যভেদ করেন ম্যানচেস্টার ইউনাইটেডের মিডফিল্ডার মারোয়ানি ফেলাইনি।

আগামী ১৮ জুন পানামার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু হবে বেলজিয়ামের। ‘জি’ গ্রুপে গতবারের কোয়ার্টার-ফাইনালিস্টদের অন্য দুই প্রতিপক্ষ ইংল্যান্ড ও তিউনিশিয়া।

১৫ জুন উরুগুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু হবে মিশরের। ‘এ’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ স্বাগতিক রাশিয়া ও সৌদি আরব।

দিনের আরেক ম্যাচে বিশ্বকাপে উঠতে ব্যর্থ হওয়া চেক রিপাবলিকের কাছে ১-০ গোলে হেরে গেছে নাইজেরিয়া।

আগামী ১৬ জুন ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু হবে নাইজেরিয়া। ‘ডি’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ আর্জেন্টিনা ও আইসল্যান্ড।

Leave a Reply

ক্যালেন্ডার এবং আর্কাইভ

June 2018
S M T W T F S
« May    
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
%d bloggers like this: