চট্টগ্রাম, , মঙ্গলবার, ২১ আগস্ট ২০১৮

গিকা চৌধুরীকে অবিলম্বে গ্রেফতার দাবি নগর ছাত্রলীগের

প্রকাশ: ২০১৮-০৬-০৪ ০০:০৪:১৫ || আপডেট: ২০১৮-০৬-০৪ ১৮:০৫:৩৯

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার প্রকাশ্যে হুমকি দেওয়ার প্রতিবাদে যুদ্ধাপরাধে দণ্ডিত সালাউদ্দিন কাদের চৌধুরীর ছোট ভাই গিয়াস উদ্দিন কাদের (গিকা) চৌধুরীকে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে নগর ছাত্রলীগ।

রোববার (০৩ জুন) মিছিলটি নগরের হালিশহর নয়াবাজার প্রদক্ষিণ করে বড়পোল মোড়ে এসে সমাবেশে মিলিত হয়।

নগর ছাত্রলীগের সহ সভাপতি ফররুখ আহমেদ পাভেলের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম সামদানি জনির সঞ্চালনায় সভায় বক্তারা বলেন, ‘একাত্তরের মহান মুক্তিযুদ্ধের বিরোধীতাকারী গিকা চৌধুরীর পরিবার স্বাধীনতার পর থেকে বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের বিরুদ্ধে নিরবিচ্ছিন্নভাবে ষড়যন্ত্র করে আসছে। যুদ্ধাপরাধের দায়ে ফাঁসির দন্ডপ্রাপ্ত সাকা চৌধুরী আমৃত্যু দেশবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত ছিল। চট্টগ্রামের অসংখ্য আওয়ামী লীগ নেতা-কর্মী হত্যাকাণ্ডের হোতা এ পরিবারের সদস্যরা সুযোগ পেলেই রাষ্ট্র ও আওয়ামী লীগের বিরুদ্ধে ষড়যন্ত্রে মেতে ওঠে। অতি সম্প্রতি ফটিকছড়িতে প্রধানমন্ত্রীকে হত্যার ইঙ্গিত করে গিয়াস কাদেরের হুমকি জাতীয়-আন্তর্জাতিক ষড়যন্ত্রের অংশ বলে আমরা মনে করি।

বক্তারা আরও বলেন, কুখ্যাত যুদ্ধাপরাধীর ভাই গিয়াস কাদের প্রধানমন্ত্রীকে নিয়ে যে ঔদ্ধর্ত্যপূর্ণ বক্তব্য দিয়েছেন, তা জননেত্রী শেখ হাসিনার জন্য নিবেদিত প্রাণ লক্ষ লক্ষ নেতাকর্মীর অন্তরে আঘাত করেছে। আমরা চাই, গিয়াস কাদেরকে অবিলম্বে গ্রেফতার করে বিচারের কাঠগড়ায় দাঁড় করানো হোক।

সমাবেশে নগর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক খোরশেদ আলম মানিক, উপ দপ্তর সম্পাদক আশরাফ উদ্দিন টিটু, কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য নাদিম উদ্দিন, জি এস আমিনুল করিম, উপ সম্পাদক কাজী মাহমুদুল হাসান রনি, আবু হানিফ রিয়াদ, মিজানুর রহমান মিজান, এম আর হৃদয়, কার্যনির্বাহী সদস্য ইসমাইল হোসেন বাথেন প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

ক্যালেন্ডার এবং আর্কাইভ

%d bloggers like this: