চট্টগ্রাম, , শনিবার, ২০ অক্টোবর ২০১৮

বান্দরবানে ‘একটি বাড়ি একটি খামার’ প্রকল্পের ক্ষুদ্রঋণ বিতরণ

প্রকাশ: ২০১৮-০৬-০১ ১৬:৫৭:১৮ || আপডেট: ২০১৮-০৬-০১ ১৬:৫৭:১৮

রিমন পালিত, বান্দরবান প্রতিনিধি : বান্দরবানে একটি বাড়ি একটি খামার প্রকল্পের সদস্যদের মাঝে ক্ষুদ্রঋণ প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার (৩১মে ) বান্দরবান সদর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার সদর উপজেলা পরিষদ কক্ষে গ্রামের অসহায় পরিবারের সদস্যদের মাঝে এই ঋণ প্রদান করেন।

এই সময় ঢেবার পাড়া আশ্রয়ণ প্রকল্প গ্রাম উন্নয়ন সমিতি ও আমতলী সূর্যমূখী পাড়া গ্রাম উন্নয়ন সমিতির সদস্যদের মাঝে একটি বাড়ি একটি খামার প্রকল্পের ক্ষুদ্র্রঋণ বিতরণ করা হয়।

একটি বাড়ি একটি খামার প্রকল্পের আওতায় ঢেবার পাড়া সমিতির ৫ জন সদস্যের মাঝে ১০ হাজার করে ৫০ হাজার টাকা, আমতলী সুর্যমূখী সমিতির ৩ জন সদস্যের মাঝে ৩০ হাজার করে ৯০ হাজার টাকা, অন্য সদস্যেদের মাঝে ২০ হজার টাকা করে প্রদান করা হয়।

ঋণ প্রদান অনুষ্ঠানে সদড় উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার বলেন বর্তমান সরকার দেশ উন্নয়নে কাজ করে যাচ্ছে সকল প্রান্তিক পর্যায়ে। বান্দরবান জেলার মত পাহাড়ী অঞ্চলে দুস্থ পরিবারের মাঝে একটি বাড়ি একটি খামার প্রকল্পের টাকা প্রদান করে প্রত্যেক সদস্যকে আর্থিক ভাবে সাহায্য করেছে এই প্রকল্প , যার টাকা গ্রহন করে বর্তমানে নানা ভাবে সাবলম্বী সকল অসহায় পরিবারগুলো।

বিভিন্ন্ সমিতির মাধ্যমে তারা নানা রকম হস্ত শিল্পের কাজ করে বাড়তি টাকা উর্পাজন করছে,আর তাথে অনেক ভাবে লাভবান হচ্ছে পাহাড়ী অঞ্চলের অনেক পরিবার ।

দেশের উন্নয়নে সকল মানুষের পাশে থাকার জন্য একটি বাড়ি একটি খামার প্রকল্পের সকল সদস্যবৃন্দ সরকারকে আন্তরিক অভিনন্দন ও সুভেচ্ছা জানান ।

Leave a Reply

ক্যালেন্ডার এবং আর্কাইভ

%d bloggers like this: