চট্টগ্রাম, , মঙ্গলবার, ২১ আগস্ট ২০১৮

সংগীতের মাধ্যমে শ্রোতাদের মন জয় করতে চাই শিল্পী হাসমত রুবেল

প্রকাশ: ২০১৮-০৫-২২ ১৭:৪৯:৫৪ || আপডেট: ২০১৮-০৫-২২ ১৭:৪৯:৫৪

দেশের আনাচে-কানাচে ছড়িয়ে রয়েছে বহু প্রতিভাবান শিল্পী, সুরকার ও সাহিত্যিক। কিন্তু সুযোগের অভাবে সম্ভাবনাময় অনেক প্রতিভার অপমৃত্যু ঘটছে হর হামেশা। প্রতিভার যথাযথ মূল্যায়ন বর্তমানে অনুপস্থিত। এমনই এক প্রতিভা সম্পন্ন কন্ঠশিল্পী হাসমত রুবেল।

তার সুরের মাধুরীতে মরুরদেশে তথা ইউনাইটেড আরব আমিরাতে বাংলাদেশি কমিউনিটি সাংস্কৃতিক অঙ্গন মুখরিত। তার গানের কন্ঠ হৃদয়স্পর্শী, সঙ্গীতের তার অবাধ বিচরণ।

সম্প্রতি “তুমি কি বুঝোনা” ও “রুপবতী কন্যা” শিরোনামে দুটি মিউজিক ভিডিও গান সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক জনপ্রিয়তা পায়। এখন পর্যন্ত গান দুটি ১২ লক্ষের অধিক শ্রোতা দেখেছে।

ছোটবেলা থেকেই গান ও অভিনয়ের প্রতি ছিল অন্যরকম আগ্রহ। সেই সুবাদে গান ও শিল্প সাহিত্যের প্রতি ভালোবাসা তৈরি হয়। প্রফেশনাল শিল্পী না হলেও, গানের প্রতি তার প্রবল ভালোবাসা। প্রবাসে থেকেই তিনি সংগীত চর্চা করে যাচ্ছেন।

মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান হাসমত রুবেল। বাড়ী চট্টগ্রামের আনোয়ারায়। মাধ্যমিক বিদ্যালয়ে পড়ার সময় ওস্তাদ প্রণব রঞ্জন চক্রবর্তীর কাছে গানের প্রথম পাঠ তাঁর। গানের পাশাপাশি অভিনয়টাও চলত সমানতালে। ২০০৫ সালে ‘রাস্তা’ নামের চলচ্চিত্রে অভিনয় করে বেশ সাড়া পান। বর্তমানে গানে মনযোগ দেওয়ায় অভিনয় থেকে দূরে সরে আসে হাসমত।

২০০১ বাংলাদেশ টেলিভিশনের চট্টগ্রাম কেন্দ্রের তালিকাভুক্ত শিল্পী হওয়ার সুযোগ পান। মাগাজিন অনুষ্ঠান শুকতারা, স্বাস্থ্যবার্তা, জোনাকি ও স্বপ্নপুরীসহ বিটিভির বিভিন্ন অনুষ্ঠানে অংশ নেন। এছাড়া চ্যানেল আইতেও ম্যাগাজিন কয়েকটি অনুষ্ঠানে অংশ নেন হাসমত।

গান নিয়ে হাসমত রুবেলের রয়েছে সুদূরপ্রসারী চিন্তা। এ বিষয়ে শিল্পী হাসমত রুবেল বলেন, ‘সংগীত নিয়ে আমার সুদূরপ্রসারী চিন্তা রয়েছে। নিজেকে একজন ভালো শিল্পী হিসেবে প্রতিষ্ঠা করতে চাই। নিয়মিত কণ্ঠচর্চা ও সাধনার মাধ্যমে আজীবন গান করে যাবো। এ ছাড়া একজন শিল্পী হিসেবে বাংলা গানকে বিশ্বের দরবারে আরো পরিচিত করতে চাই।

গান ছাড়াও আরেকটি স্বপ্নের কথা জানিয়েছেন হাসমত। একটি বৃদ্ধাশ্রম। নিজের উপজেলায় অসহায় অনেক বৃদ্ধ বাবা-মা আছেন যারা খুবই কষ্টে দিনাতিপাত করছেন তাদের জন্য একটি বৃদ্ধাশ্রম তৈরী করার স্বপ্ন বুকে লালন করছে এই কণ্ঠশিল্পী। এছাড়া শিল্প-সংস্কৃতির পাশাপাশি সমাজ উন্নয়নে বিশেষ ভূমিকা রেখে সবার মানবিক দৃষ্টি শক্তিকে আরো প্রসারিত করতে চান হাসমত।

Leave a Reply

ক্যালেন্ডার এবং আর্কাইভ

May 2018
S M T W T F S
« Apr   Jun »
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
%d bloggers like this: