চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২৪ মে ২০১৮

‘দেশের উন্নয়ন এখন আর কাগজে-কলমে নয়, তা এখন দৃশ্যমান’

প্রকাশ: ২০১৮-০৫-১৪ ১৮:৫১:৫৪ || আপডেট: ২০১৮-০৫-১৪ ১৮:৫১:৫৪

শামীম রেজা, রাবি প্রতিনিধি : ‘দেশের উন্নয়ন এখন আর কাগজে কলমে নয়, তা এখন দৃশ্যমান। শিক্ষা, চিকিৎসা, কৃষি, প্রযুক্তি সর্বক্ষেত্রে বাংলাদেশর উন্নয়ন সম্ভব হচ্ছে প্রধানন্ত্রীর সুযোগ্য নেতৃত্বে। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার লক্ষ্যে ধাপে ধাপে এগিয়ে যাচ্ছেন তিনি। তারই ধারাবাহিকতায় স্যাটেলাইট উৎক্ষেপণে সফলতা লাভ করেছে।’

মহাকাশে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ সফল উৎক্ষেপণ উপলক্ষে আনন্দ শোভাযাত্রায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এম আব্দুস সোবহান এসব কথা বলেন।

সোমবার সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের সাবাস বাংলাদেশ মাঠ থেকে আনন্দ শোভাযাত্রাটি শুরু হয়। শোভাযাত্রাটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে সিনেট ভবনের সামনে এসে একটি সংক্ষিপ্ত সমাবেশে করে।

এম আব্দুস সোবহান বলেন, ইতোপূর্বে সমুদ্র জয় সম্ভব হয়েছে। এখন মহাকাশ জয় হয়েছে। এটা শুধু বাংলাদেশের জনগণকে নয়, বিশ্ববাসীকে অবাক করে দিয়েছে। শেখ হাসিনা ক্ষমতায় থাকলে দেশের উন্নয়নের অগ্রতির ধারা এরকমই অব্যাহত থাকবে। এই স্যাটেলাইট উৎক্ষেপণের মাধ্যমে তারই পূর্বাভাস তিনি দিয়ে গেলেন। বাংলাদেশ বিশ্বের কাছে মাথা উঁচু করে দাঁড়াতে পারবে।

এসময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, কোষাধ্যক্ষ অধ্যাপক একেএম মোস্তাফিজুর রহমান, ছাত্র-উপদেষ্টা অধ্যাপক জান্নাতুল ফেরদৌস, প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার ও প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রায় সহস্্রাধিক শিক্ষক-শিক্ষার্থী এ আনন্দ শোভাযাত্রায় অংশগ্রহণ করেন।

 

Leave a Reply