চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২৪ মে ২০১৮

রাবিতে কোটা বাতিলের প্রজ্ঞাপনের দাবিতে মানববন্ধন

প্রকাশ: ২০১৮-০৫-০৯ ১৭:২০:১৬ || আপডেট: ২০১৮-০৫-০৯ ১৭:২০:১৬

শামীম রেজা, রাবি প্রতিনিধি : জাতীয় সংসদে প্রধানমন্ত্রীর কোটা বাতিলের ঘোষণাকে প্রজ্ঞাপন আকারে প্রকাশের দাবি জানিয়ে মানববন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বুধবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে ঘণ্টাব্যাপী মানববন্ধন করা হয়।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী আমরা আন্দোলন স্থগিত করেছিলাম। কিন্তু একমাস পেরিয়ে গেলেও প্রধানমন্ত্রী এ ব্যাপারে কোন প্রজ্ঞাপন জারি করেননি। তার আশেপাশে অনেক কোটাধারী নেতা আছেন যারা এই আন্দোলনকে প্রধানমন্ত্রীর কাছে ভুলভাবে উপস্থাপন করছেন।

তারা আরো বলেন, বর্তমানে বাংলাদেশে যে কোটা ব্যবস্থা রয়েছে তা চরম বৈষম্যপূর্ণ। একজন কোটাবিহীন ব্যক্তির চেয়ে অপেক্ষাকৃত কম যোগ্য হয়েও অনেক কোটাধারী বিভিন্ন চাকুরিতে নিয়োগ এবং সুযোগ-সুবিধা ভোগ করছে। এভাবে চললে দেশ একসময় প্রকৃত মেধাবী সংকটে পড়বে।

এ বিষয়ে প্রধানমন্ত্রী প্রয়োজনীয় ব্যবস্থা না নেওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন বলে ঘোষণা দেয় শিক্ষার্থীরা।

কোটা সংস্কার আন্দোলন রাবি শাখার আহবায়ক ও ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী মাসুদ মোন্নাফের সভাপতিত্বে কর্মসূচিতে বক্তব্য দেন প্রাণরসায়ন ও অনুপ্রাণবিজ্ঞান বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী আরিফুজ্জামান, ইতিহাস বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী সালাহউদ্দিন সায়েম প্রমুখ।

Leave a Reply