চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২৪ মে ২০১৮

‘খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে বিএনপি নোংরা রাজনীতি করছে’

প্রকাশ: ২০১৮-০৪-৩০ ১২:১৩:৪২ || আপডেট: ২০১৮-০৪-৩০ ১২:১৩:৪২

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং দলের অন্যতম মুখপাত্র ড. হাছান মাহমুদ এমপি বলেছেন, দুর্নীতির দায়ে শাস্তি প্রাপ্ত বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে বিএনপি নেতারা নোংরা রাজনীতি করছেন-যা অত্যন্ত দুঃখজনক।

রবিবার বিকালে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে ২৯ এপ্রিল স্মৃতি ফাউন্ডেশন আয়োজিত এক মিলাদ, দোয়া ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

১৯৯১ সালের ঘূর্ণিঝড়ের সময় তত্কালিন সরকার নিরলিপ্ত ছিলেন মন্তব্য করে হাছান মাহমুদ বলেন, প্রকৃতির সাথে লড়াই করা যায় না। কিন্তু টিকে থাকতে কিছু পূর্ব প্রস্তুতি গ্রহণ করা যায়। কিন্তু তৎকালীন সরকারের যেমনটা পূর্ব প্রস্তুতি নেয়ার কথা ছিলো তেমনটা পূর্বপ্রস্তুতি তাদের ছিল না বলেই এতো ক্ষয়ক্ষতি সেদিন হয়েছিল।

বর্তমান সরকারের সাফল্যের কথা তুলে ধরে হাছান মাহমুদ বলেন, ৯১’র ঘূর্ণিঝড়ের পরে কিছুদিন আগে আইলা এবং সিডর হয়েছিল। যেগুলোর বেগ অনেকটা ৯১’র ঘূর্ণিঝড়ের সমপরিমাণ না হলেও কাছাকাছি ছিল। কিন্তু বাংলাদেশ সরকারের আগাম ব্যবস্থা গ্রহণের কারণে আইলা এবং সিডরের সময় তেমন লোক ক্ষয়ক্ষতি হয়নি। যেখানে বাংলাদেশে তেমন লোক ক্ষয় হয়নি সেখানে মিয়ানমারে এবং ভারতে হাজার হাজার মানুষ মৃত্যুবরণ করেছে আইলা এবং সিডরে। আর আইলা এবং সিডরের সময় চট্টগ্রাম বিমান বন্দরের বিমান বাহিনীর উড়োজাহাজ গুলো সরিয়ে নেয়া হয়েছিল। ফলে কোন ক্ষয়ক্ষতি হয়নি। যেটি বেগম খালেদা জিয়া ৯১ সালের ঘূর্ণিঝড়ের সময় করেননি। এটিই পার্থক্য শেখ হাসিনার সরকার আর খালেদা জিয়ার সরকারের। এ সময় তিনি ১৯৯১ সালের ভয়াবহ ঝড়ো জলোচ্ছ্বাসে নিহত পরিবারের প্রতি গভীর সম্মান ও সমবেদনা জানান।

আয়োজক সংগঠনের কো-চেয়ারম্যান ফয়সাল সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সাবেক বিচারপতি শামসুদ্দীন চৌধুরী মানিক, জাতীয় প্রেসক্লাবের মুহাম্মদ সভাপতি শফিকুর রহমান, অধ্যাপক ড. আনসারুল করিম, আওয়ামী লীগের উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. আমিনুল ইসলাম আমীন, তাঁতীলীগ কেন্দ্রীয় কমিটির শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক লায়ন জসিম উদ্দিন প্রমুখ।

Leave a Reply