চট্টগ্রাম, , শুক্রবার, ২২ জুন ২০১৮

রনির সমর্থকদের মিছিলে গুলি, ধাওয়া-পাল্টা ধাওয়া

প্রকাশ: ২০১৮-০৪-২৭ ২০:৪৬:২৫ || আপডেট: ২০১৮-০৪-২৭ ২০:৫২:০৫

পদত্যাগ করা ছাত্রলীগ নেতা নুরুল আজিম রনির নামে দায়ের হওয়া মামলা প্রত্যাহারের দাবিতে বের হওয়া মিছিলে গুলিগুলিবর্ষণ এবং ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে চারজন আহত হয়েছেন।

শুক্রবার (২৭ এপ্রিল) বিকেল সাড়ে ৪টার দিকে নগরীর পাঁচলাইশ থানার কাপাসগোলা এলাকায় এ ঘটনা ঘটে।

রনির অনুসারীদের দাবি, চট্টগ্রাম নগরীর চকবাজার এলাকার যুবলীগ নেতা নুর মোস্তফা টিনুর অনুসারীরা এই হামলা করেছে।

রনির নামে দায়ের হওয়া মামলা মিথ্যা উল্লেখ করে তা প্রত্যাহারের দাবিতে এদিন মিছিল ও সমাবেশ কর্মসূচি আহ্বান করে তার অনুসারীরা। চকবাজার মোড়ে অলি খাঁ মসজিদের সামনে সমাবেশ হওয়ার কথা ছিল।

মিছিলে অংশগ্রহণকারীরা বলেন, মিছিল লক্ষ্য করে ১২ থেকে ১৪ রাউন্ড গুলি ছোড়া হয়েছে। হাতুড়ি দিয়ে মিছিলকারী কয়েকজনের মাথায় আঘাত করা হয়েছে। কয়েকটি মোটরসাইকেলও ভাঙচুর করে প্রতিপক্ষরা। এ সময় মিছিল ছত্রভঙ্গ হয়ে যায়। হামলায় রনি’র অনুসারী সাইমন, সাইফুল আলম মোর্শেদ, রবিউল ইসলাম ও রিদোয়ান রনি আহত হয়েছেন। তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

তবে নুর মোস্তফা টিনু দাবি করেছেন, তার সমর্থকরা গুলি ছোড়েনি। মিছিলকারীরাই তাদের ওপর গুলি চালিয়েছে।

এই প্রসঙ্গে পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহিউদ্দিন মাহমুদ বলেন, মিছিল করার সময় দুইপক্ষে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়েছে বলে শুনেছি। তবে গুলিবর্ষণের বিষয়ে সুনির্দিষ্ট কোনো অভিযোগ পাইনি।

মিছিলের সঙ্গে থাকা কাপাসগোলা ইউনিট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী সেলিম রহমান বলেন, মিছিল নিয়ে সমাবেশস্থলের দিকে যাওয়ার সময় কাপাসগোলা ব্রিজের কাছে পৌঁছালে টিনু নিজে এসে মিছিলে বাধা দেয়। বাধা উপেক্ষা করেই মিছিল চলছিল। কিছুক্ষণ পর শ’খানেক ছেলে নিয়ে এসে টিনু মিছিলে হামলা করেন।

সম্প্রতি অভ্যন্তরীণ ব্যবসায়িক দ্বন্দ্বে রাশেদ মিয়া নামে এক কোচিং ব্যবসায়ীকে মারধরের ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হলে সমালোচনার মুখে পড়েন রনি। তার নামে মামলাও করেন রাশেদ মিয়া। সমালোচনার মুখে রনি চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদ থেকে স্বেচ্ছায় পদত্যাগ করেন।

এর আগে এইচএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে বাড়তি অর্থ আদায়ের বিরুদ্ধে আন্দোলন করতে গিয়ে চট্টগ্রাম বিজ্ঞান কলেজের অধ্যক্ষ জাহেদ খানের গায়ে হাত তুলেও সমালোচিত হন রনি। সে সময় নূর মোস্তফা টিনুর অনুসারীরা জাহেদ খানের পক্ষ নিয়ে রনি’র আন্দোলন ঠেকাতে চেষ্টা করেন বলে অভিযোগ রয়েছে।

Leave a Reply

ক্যালেন্ডার এবং আর্কাইভ

April 2018
S M T W T F S
    May »
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  
%d bloggers like this: