চট্টগ্রাম, , মঙ্গলবার, ২১ আগস্ট ২০১৮

বান্দরবানে বম সম্প্রদায়ের উন্নয়নে প্রকল্পের উদ্বোধন

প্রকাশ: ২০১৮-০৪-২৫ ১২:৫৩:৫৭ || আপডেট: ২০১৮-০৪-২৫ ১২:৫৪:৪৭

 রিমন পালিত, বান্দরবান প্রতিনিধি : বান্দরবানে বসবাসরত ১৬ টি ক্ষুদ্র নৃগোষ্ঠীর মধ্য বম সম্প্রদায়ের ও রয়েছে বেশ পরিচিতি । আর এই বম সম্প্রদায়ের উন্নয়নের জন্য পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোডের বাস্তবাযনে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার সকালে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোডের বাস্তবায়নে ২ কোটি ৯ লক্ষ টাকা ব্যয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি সদর উপজেলার গ্যাজমনি পাড়া (বম পাড়া) কমিউনিটি সেন্টার,গ্যাজমনি পাড়া বাজার শেড,গ্যাজমনি পাড়ার অভ্যন্তরিন রাস্তা নির্মাণ এবং লাইমী পাড়ায় আর.সি.সি রাস্তা নির্মাণ ও লাইমী পাড়া কমিউনিটি সেন্টার এবং ফারুখ পাড়ায় দ্বিতল কমিউনিটি সেন্টারের উদ্বোধন করেন।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মো.শফিউল আলম,পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার,পার্বত্য জেলা পরিষদের সদস্য জুয়েল বম,পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবানের ইউনিটের নির্বহী প্রকেীশলি মো.ইয়াছিন আরাফাতসহ গ্যাজমনি পাড়া ও ফারুকপাড়ার বাসিন্দারা।

প্রধান অতিথিরা আরো বলেন, সকলে চিন্তা ধারা আর মননশীল ভুমিকায় সকলে মিলে মিশে কাজ করলে আমাদের পার্বত্য অঞ্চল এক দিন উন্নয়নের কান্ডারী হয়ে দ্বাড়াবে তাথে কোন সন্দেহ নেই । তাই পার্বত্য অঞ্চলের মানুষের উন্নয়নে সকলকে এক যোগে কাজ করে যাওয়ার আহব্বান জানানো হয় ।

উন্নয়ন কাজের উদ্বোধন পর্ব শেষে ফারুখ পাড়ায় দ্বিতল কমিউনিটি সেন্টারে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, বর্তমান সরকারের আমলে পাহাড়ের ব্যাপক উন্নয়ন হচ্ছে। পার্বত্য এলাকার প্রত্যোক পাড়া ও গ্রামে এখন স্কুল-কলেজ,মন্দির মসজিদ ও গীর্জা নির্মাণ হচ্ছে।

এসময় প্রতিমন্ত্রী আরো বলেন, ১৯৯৭ সালের ২রা ডিসেম্বর শান্তি চুক্তির ফলে পার্বত্য এলাকায় আজ শান্তি স্থাপিত হয়েছে আর পার্বত্য এলাকার জনসাধারণ সুখে শান্তিতে বসবাস করছে ।

Leave a Reply

ক্যালেন্ডার এবং আর্কাইভ

April 2018
S M T W T F S
    May »
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  
%d bloggers like this: