চট্টগ্রাম, , বুধবার, ১৪ নভেম্বর ২০১৮

খাগড়াছড়িতে সকাল-সন্ধ্যা হরতাল

প্রকাশ: ২০১৮-০৪-২৪ ০৪:০০:৫৩ || আপডেট: ২০১৮-০৪-২৪ ০৪:০০:৫৩

অপহৃত তিন বাঙালি যুবককে উদ্ধারের দাবিতে খাগড়াছড়ি জেলায় সকাল-সন্ধ্যা হরতাল পালন করছে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ।

রোববারের মধ্যে অপহৃতদের ছেড়ে না দেয়ায় সোমবার (২৩ এপ্রিল) তারা এ কর্মসূচি পালন করছেন। এর আগে গত শুক্রবার (২০ এপ্রিল) এক সংবাদ সম্মেলন থেকে কর্মসূচির ঘোষণা দেয়া হয়।

জেলার মহালছড়ির মাইসছড়ি থেকে অপহৃত তিন বাঙালি ক্ষুদ্র কাঠ ব্যবসায়ী ও পিকাপ ড্রাইভারকে অক্ষত অবস্থায় উদ্ধারের দাবিতে সংগঠনটি এ কর্মসূচি পালন করছে।

এদিকে হরতালের কারণে জেলার অভ্যন্তরীণ ও দূরপাল্লার সড়কে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। ঢাকা থেকে ছেড়ে আসা নৈশ বাসগুলো পুলিশ প্রহরায় শহরের প্রবেশ করলেও জেলা শহরে সীমিত সংখ্যক ব্যাটারি চালিত টমটম, রিক্সা চলাচল করতে দেখা গেছে। জেলার গুরুত্বপুর্ণস্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

অপহৃতদের অক্ষত উদ্ধার এবং অপহরণকারিদের গ্রেফতারের দাবি জানিয়ে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপিও দিয়েছে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ। জেলা প্রশাসকের মাধ্যমে তারা এই স্মারকলিপি দেয়।

উল্লেখ্য, গত ১৬ এপ্রিল মহালছড়ি উপজেলার মাইসছড়ি এলাকায় কাঠ কিনতে গিয়ে নিখোঁজ হন মাটিরাঙ্গা উপজেলার তিন যুবক ক্ষুদ্র কাঠ ব্যবসায়ি মো. মহরম আলী, মো. সালাউদ্দিন ও পিকআপ চালক বাহার মিয়া। গত শুক্রবার খাগড়াছড়ি প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে অপহৃতদের পরিবারের পক্ষ থেকে দাবিকৃত মুক্তিপণ পরিশোধের কথা জানানো হয়। এর পরেও অপহৃতরা মুক্তি না পাওয়ায় পরিবারগুলোর মধ্যে প্রিয়জনদের জীবন নিয়ে শংকা দেখা গেছে।

সিটিজি টাইমস২৪.কম/একে

Leave a Reply

ক্যালেন্ডার এবং আর্কাইভ

April 2018
S M T W T F S
    May »
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  
%d bloggers like this: